Breaking Posts

6/trending/recent
Type Here to Get Search Results !

‛আমি একজন হিন্দু হিসেবে এখানে এসেছি’, হিন্দু সংহতির মিছিলে এসে বললেন শুভেন্দু অধিকারী

ছবি: হিন্দু সংহতি আয়োজিত মিছিলে শুভেন্দু অধিকারী(নিজস্ব চিত্র)

‛আমি একজন হিন্দু হিসেবে এই মিছিলে এসেছি, কোনও দলের প্রতিনিধি হিসেবে নয়’- গতকাল পশ্চিমবঙ্গ দিবস উপলক্ষে আয়োজিত হিন্দু সংহতির মিছিলে যোগ দিয়ে একথা জানালেন বিধানসভার বিরোধী দলনেতা তথা বিজেপি নেতা শুভেন্দু অধিকারী।

গতকাল, ২০শে জুন বাঙ্গালী হিন্দু হোমল্যান্ড পশ্চিমবঙ্গের জন্মদিন উপলক্ষে মিছিলের ডাক দিয়েছিল হিন্দু সংহতি। ঘোষণা অনুযায়ী, শ্রদ্ধানন্দ পার্ক থেকে ওয়েলিংটন পর্যন্ত মিছিল হওয়ার কথা ছিল। তবে পুলিশের অনুমতি না থাকায় প্রথমে একটু জটিলতা সৃষ্টি হয়। তবে কর্মী-সমর্থকদের ভিড় বাড়তে থাকায় মিছিল করতে দিতে বাধ্য হয় পুলিশ।

হিন্দু সংহতির তরফে আগেই জানানো হয়েছিল যে এই মিছিল উপলক্ষে সমস্ত রাজনৈতিক দল ও সাধু সমাজকে আমন্ত্রণ জানানো হয়েছে। যারা নিজেদের হিন্দু মনে করেন, যারা এই দিবসের পক্ষে, তাঁরা এই অনুষ্ঠানে স্বাগতম। আর সেই কারণে কেউ কেউ এই মিছিলকে বিজেপির সঙ্গে জুড়ে দিতে চাইলেও বিজেপি নেতা স্বয়ং শুভেন্দু অধিকারী তা অস্বীকার করেন।

মিছিল বিজেপি আয়োজিত কিনা প্রশ্নের উত্তরে শুভেন্দু অধিকারী স্পষ্ট করেই বলেন, একজন হিন্দু হিসেবেই মিছিলে এসেছি। বিজেপি নেতা হিসেবে নয়। তিনি আরও বলেন, বাঙ্গালী হিন্দুর হোমল্যান্ড হিসেবে পশ্চিমবঙ্গের জন্ম হয়েছিল। বাঙ্গালী হিন্দু যাতে নিরাপদে বাঁচতে পারে, তার জন্যই পাকিস্তান ভাগ করে পশ্চিমবঙ্গ তৈরি করা হয়েছিল।’

শুভেন্দু অধিকারী আরও বলেন, ‛পশ্চিমবঙ্গ গঠন হয়েছিল বলেই আজ শ্রী চৈতন্যদেবের মাটিতে টিকে আছি। নয়তো আমাদের রাজধানী ঢাকা কিংবা ইসলামাবাদ হতো। আর এর কৃতিত্ব শ্রী শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়ের।’

তবে পুলিশের বাধা সত্বেও মিছিল ঘোষণা অনুযায়ী শ্রদ্ধানন্দ পার্ক থেকে শুরু হয়ে ওয়েলিংটন স্কোয়ারে শেষ হয়। তবে পুলিশ মঞ্চ বাঁধতে না দেওয়ায় মিছিলের শেষে যে ছোটোখাটো বক্তৃতা হওয়ার কথা ছিল, তা করা যায়নি। এছাড়াও, মাইক বাঁধতেও দেওয়া হয়নি পুলিশের তরফে। তা সত্বেও দূরদূরান্ত থেকে আসা হিন্দু সংহতির কর্মী-সমর্থকদের মধ্যে উৎসাহ ছিল চোখে পড়ার মতো।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Ads Bottom