Breaking Posts

6/trending/recent
Type Here to Get Search Results !

নরওয়ে: শরণার্থী প্রেমের ফল, সমকামী মিছিলে এলোপাথাড়ি গুলি চালালো ইসলামিক সন্ত্রাসী, মৃত ২ ও আহত বহু

(Image Credits: Time)


অতিরিক্ত শরণার্থী প্রেমের ফল হাতেনাতে পেলো নরওয়ে। ইরানিয়ান বংশোদ্ভূত ইসলামিক সন্ত্রাসবাদীর চালানো এলোপাথাড়ি গুলিতে প্রাণ গেল ২ জন সমকামীর। পাশাপাশি গুলি লেগে আহত হয়েছেন ২০ জনেরও বেশি। এদের মধ্যে কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক। আজ ঘটনাটি ঘটে নরওয়ের রাজধানী অসলোতে।

করোনা মহামারীর কারণে গত ২ বছর সমকামী মানুষজনের প্রাইড প্যারেড বন্ধ ছিল। ফলে এ বছর এই প্যারেড ঘিরে ব্যাপক উৎসাহ ছিল। প্রচুর সমকামী পুরুষ ও মহিলা জড়ো হয়েছিলেন। কিন্তু মিছিল শুরু হওয়ার পরই বিপত্তি।

হঠাৎই মিছিলে চলে আসেন এক ব্যক্তি। মিছিল লক্ষ্য করে এলোপাথাড়ি গুলি চালায় সে। গুলি লেগে ঘটনাস্থলেই মৃত্যু হয় ২ জনের। এছাড়াও, গুলি লেগে আহত হয় বহু মানুষ। পরে পালিয়ে যায় ওই ব্যক্তি। তবে কিছুক্ষন পরেই তাকে গ্রেপ্তার করে পুলিশ। 

পুলিশের তরফে জানানো হয়েছে যে ধৃত ব্যক্তি ইরানিয়ান বংশোদ্ভূত নরওয়ের নাগরিক। বেশ কিছু বছর আগে শরণার্থী হিসেবে নরওয়েতে এসেছিল সে। সমকামীদের প্রতি ঘৃণা থেকেই এমন কান্ড ঘটিয়েছে সে।

এদিকে এই হামলার ঘটনার নিন্দা করেছেন নরওয়ের প্রধানমন্ত্রী জোনাস গার স্টোর(JONAS GAHR STORE)। ‛আনন্দে ভরা দিন আজ দুঃখে পরিণত হয়েছে। ইসলামিক সন্ত্রাসবাদ এর জন্য দায়ী’।

উল্লেখ্য, বিগত বহু বছর ধরেই ইরাক, সিরিয়া, ইরান থেকে বহু শরণার্থীকে আশ্রয় দিয়েছে নরওয়ে। আর এদের হাত ধরেই দেশটিতে ঢুকে পড়েছে ইসলামিক সন্ত্রাসবাদ। মৌলবাদীদের চাপে কোথাও কোথাও স্থানীয়রা কোণঠাসা। এমনকি নরওয়ে থেকে বহু মানুষ ইসলামিক স্টেটে যোগ দিয়েছিল। বর্তমানে ইসলামিক সন্ত্রাসবাদী হামলার শিকার হয়েছে দেশটি। আর শরণার্থীদের আশ্রয় দেওয়ার কারণে এমনটা হয়েছে, মনে করেন দেশের একাংশ। ইতিমধ্যেই শরণার্থীদের আশ্রয় দেওয়ার বিরুদ্ধে বেশ কয়েকবার বিক্ষোভও দেখেছে নরওয়ে। তারপরই এমন হামলায় শঙ্কিত দেশটির জনগণ। 

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Ads Bottom