Breaking Posts

6/trending/recent
Type Here to Get Search Results !

মালদ্বীপ: যোগ দিবসের অনুষ্ঠানে ইসলামিক মৌলবাদীদের হামলা, চললো মারধর ও দেদার ভাঙচুর

 


আন্তর্জাতিক যোগ দিবস উদযাপন ঘিরে অপ্রীতিকর ঘটনা ঘটলো ইসলামিক সংখ্যাগরিষ্ঠ রাষ্ট্র মালদ্বীপে। ‛যোগ’-এ আপত্তি থাকার কারণে হামলা চালালো একদল উন্মত্ত ইসলামিক মৌলবাদীরা। তাঁরা যোগ দিবসে আসা লোকজনদের মারধর করার পাশাপাশি যথেচ্ছ ভাঙচুর চালায় অনুষ্ঠান স্থলে। গতকাল ২১শে জুন, মঙ্গলবার সকালে ঘটনাটি ঘটে মালদ্বীপ ফুটবল স্টেডিয়ামে।

জানা গিয়েছে, আন্তর্জাতিক যোগ দিবস উপলক্ষে ওই ফুটবল স্টেডিয়ামে যোগ প্রাণায়মের আয়োজন করে ইন্ডিয়ান কালচারাল এসোসিয়েশন। সেই অনুষ্ঠানে সহযোগী ছিল ভারতের ক্রীড়া মন্ত্রক। পূর্ব ঘোষণা অনুযায়ী, মঙ্গলবার সকালে যোগ দিবসের অনুষ্ঠান চলছিল।

অনুষ্ঠানে মালদ্বীপের বেশ কয়েকজন মন্ত্রী, ইন্ডিয়ান মিশনের উচ্চপদস্থ কর্তা এবং বেশ কিছু বিশিষ্ট ব্যক্তি উপস্থিত ছিলেন। খবর অনুযায়ী, হঠাৎই অনুষ্ঠান স্থলে বেশ কিছু ইসলামিক মৌলবাদী ঢুকে পড়ে। তাঁরা যোগ দিবসে আসা লোকজনকে হুমকি দেয়। কয়েকজনকে মারধর করা হয় বলে অভিযোগ। এমনকি অনুষ্ঠান স্থলে যথেচ্ছ ভাঙচুর চালায় তাঁরা।

আচমকা এমন ঘটনায় হকচকিয়ে যান সকলেই। অনেকেই আতঙ্কে দৌড়াতে শুরু করেন। তবে ঘটনাস্থলে পুলিশ কম সংখ্যক থাকায় প্রথমে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে পারেনি। পরে অতিরিক্ত পুলিশবাহিনী এসে উন্মত্ত ইসলামিক মৌলবাদীদের ছত্রভঙ্গ করে। এমনকি ইসলামিক মৌলবাদীদের তাড়াতে কাঁদানে গ্যাস ব্যবহার করে পুলিশ।

ইতিমধ্যেই এমন ঘটনা নিয়ে সরগরম মালদ্বীপের রাজনৈতিক মহল। ঘটনার নিন্দার পাশাপাশি অনেকেই দোষীদের দ্রুত গ্রেপ্তার করার দাবি তুলছেন। মালদ্বীপের রাষ্ট্রপতি ইব্রাহিম মহম্মদ সলিহ ঘটনার নিন্দা জানিয়েছেন। টুইট করে তিনি বলেন, ‛এটা খুবই উদ্বেগজনক ঘটনা।পুলিশ ঘটনার তদন্ত করছে। খুব শীঘ্রই দোষীদের গ্রেপ্তার করে শাস্তি দেওয়া হবে’।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Ads Bottom