Breaking Posts

6/trending/recent
Type Here to Get Search Results !

আসাম: বাড়িতে মেশিন বসিয়ে জালনোট ছাপার কারবার, গ্রেপ্তার ৫



আসাম এবং উত্তর-পূর্ব ভারতের রাজ্যগুলিতে জালনোট চক্রের মাথাদের ধরলো আসাম পুলিশ। গতকাল আসামের বিশ্বনাথ জেলা পুলিশ বিশেষ অভিযান চালিয়ে ওই চক্রের পাঁচ জনকে গ্রেপ্তার করে। ধৃতদের কাছ থেকে জালনোট ছাপানোর মেশিন, কালী, কাগজ, বিপুল পরিমাণ জালনোট এবং অস্ত্র উদ্ধার করেছে পুলিশ।

গতকাল গোপন সূত্রে খবর পেয়ে শুক্রবার রাতে আমবাড়ি সেউজপুর এলাকার আমির আলীর বাড়িতে অভিযান চালান। সেই অভিযানে বাড়ি থেকে ওই ৫ জন সমেত বিপুল পরিমাণ জালনোট উদ্ধার করা হয়। পুলিশের তরফে জানানো হয়েছে যে উদ্ধার হওয়া জালনোটের পরিমাণ ₹ ৫.৪৯ লাখ টাকা। এছাড়াও, বেশ কয়েকটি আগ্নেয়াস্ত্র, কয়েক রাউন্ড গুলি, একটি চার চাকা গাড়ি, যা জালনোট সরবরাহের কাজে ব্যবহার করা হতো, তা বাজেয়াপ্ত করেছে পুলিশ। 
ধৃতরা হলো আমির আলী, আতিকুল ইসলাম, মফিজউদ্দিন আহমেদ, সাইফুল ইসলাম ও হাবিবুর রহমান। 
সেই সঙ্গে জালনোট চক্রের মোট ৫ জনকে গ্রেপ্তার করে পুলিশ। ধৃতরা হলো আমির আলী, আতিকুল ইসলাম, মফিজউদ্দিন আহমেদ, সাইফুল ইসলাম ও হাবিবুর রহমান। এরা সকলেই লখিমপুর জেলার বাসিন্দা হলেও বেশ কিছুদিন বিশ্বনাথ টাউনে ঘাঁটি গেড়ে জালনোটের কারবার চালাচ্ছিল।

বিশ্বনাথ জেলা পুলিশের ASP কুলেন্দ্র নাথ ডেকা বলেন, গোপন সূত্রে খবর পাওয়ার পর বেশ কিছুদিন ধরেই আমির আলীর বাড়িতে নজর রাখা হচ্ছিলো। তবে একসঙ্গে পুরো চক্র ধরা পড়ে যাওয়া একটা বড়ো সাফল্য। জালনোট ছাপানোর পাশাপাশএই চক্রটি নকল সোনা বাজারে চড়ানোর চেষ্টা চালাচ্ছিল। কারণ ওই ডেরা থেকে বেশ কয়েকটি নকল সোনার বিস্কুট উদ্ধার করা হয়েছে বলে তিনি জানান। 

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Ads Bottom