Breaking Posts

6/trending/recent
Type Here to Get Search Results !

বাংলাদেশ: হিন্দু নির্যাতনের প্রতিবাদে দেশজুড়ে জাতীয় হিন্দু মহাজোটের বিক্ষোভ

ছবি সৌজন্য: বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোট

বাংলাদেশের একাধিক জেলায় হিন্দু নির্যাতনের বিরুদ্ধে পথে নামলো জাতীয় হিন্দু মহাজোট। ফেসবুক পোস্টকে কেন্দ্র করে নড়াইলে হিন্দু সম্প্রদায়ের উপরে ইসলামিক মৌলবাদীদের হামলা এবং দেশের অন্যান্য প্রান্তে হিন্দুদের হত্যার বিরুদ্ধে গতকাল ২০শে জুলাই, বুধবার পথে নামলেন হিন্দু মহাজোটের কর্মী-সমর্থকেরা।

জাতীয় হিন্দু মহাজোট সূত্রের খবর, দেশের ৪৭ জেলায় বিক্ষোভ মিছিল ও মানব বন্ধনে সামিল হন সংগঠনের কর্মী-সমর্থকেরা। বেশ কয়েকটি স্থানে বৃষ্টি হলেও তা উপেক্ষা করেই পথে নামেন তাঁরা। মহাজোটের সচিব আইনজীবী গোবিন্দ চন্দ্র প্রামানিক জানান, ‛সারা বাংলাদেশেই বিক্ষোভ ও মানব বন্ধন অনুষ্ঠিত হয়েছে। দেশের ৪৭টি জেলার ৮৩টি স্থানে বিক্ষোভ কর্মসূচি পালিত হয়’।

তিনি আরও বলেন, যেভাবে মিথ্যা অপবাদ দিয়ে হিন্দু সংখ্যালঘুদের বারবার টার্গেট করা হচ্ছে, তা যথেষ্ট উদ্বেগজনক। একইভাবে হিন্দু যুবকের নামে প্রোফাইল খুলে নবী মহম্মদের নামে অপমানজনক ফেসবুক পোস্ট করা হয়েছে, তা পরিকল্পিত বলেও বিভিন্ন মহল থেকে অভিযোগ এসেছে। তবে পুরো ঘটনার তদন্ত করছে পুলিশ। 

উল্লেখ্য, কয়েকদিন আগেই নড়াইলের সংখ্যালঘু হিন্দু সম্প্রদায়ের উপরে নেমে আসে ভয়াবহ মৌলবাদী আক্রমণ। খবর অনুযায়ী, কয়েকশো বাড়িঘর ভাঙচুর ও লুটপাট করা হয়েছে। বেশ কয়েকটি বাড়িতে আগুনও দেওয়া হয়েছে। তবে এমন ঘটনা ঘটলেও আন্তর্জাতিক মানবাধিকর সংগঠনগুলি এ বিষয়ে নীরব। 

If you love our work, you can help us by contributing a small amount.

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Ads Bottom