Breaking Posts

6/trending/recent
Type Here to Get Search Results !

মহারাষ্ট্র: ধর্মান্তরণ প্রতিরোধী আইন প্রণয়নের দাবী জানালেন বিজেপি বিধায়ক

Image credits: OpIndia

২১শে জুলাই, বিজেপি বিধায়ক নিতেশ রানে মহারাষ্ট্রে ধর্মান্তরণ প্রতিরোধী আইন(Anti Conversion Law) প্রণয়নের দাবি জানালেন। তিনি বলেন, রাজ্যে সরকার পরিবর্তন হয়েছে। তাই গুজরাট, উত্তর প্রদেশ ও মধ্য প্রদেশের মতো মহারাষ্ট্রেও এমন আইন চালু হোক। এর ফলে মেয়েরা ধর্মান্তরণের নোংরা ফাঁদ থেকে মুক্তি পাবে। 
নিতেশ রানে সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে লেখেন, ‛এখন মহারাষ্ট্রে ভগবাধারীদের শাসন। তাই রাজ্যে UP, Gujrat ও MP-এর মতো ধর্মান্তরণ প্রতিরোধী আইন চালু হোক। নিষ্পাপ মেয়েদের ধর্মান্তরণের ফাঁদে পড়া থেকে রক্ষা করা জরুরি। জয় শ্রী রাম।’

উল্লেখ্য, গত মাসেই শিব সেনা, এনসিপি ও কংগ্রেসের জোট সরকার মহা বিকাশ আঘাড়ি সরকারের পতন হয়। একনাথ শিন্দের নেতৃত্বে ৪০ জন শিব সেনা বিধায়ক বিজেপির সঙ্গে হাত মিলিয়ে নতুন সরকার প্রতিষ্ঠা করেন। তাঁরা বলেছিলেন যে বালাসাহেব ঠাকরে-এর হিন্দুত্বের আদর্শে তাঁরা এগিয়ে যেতে চান। আর এই কারণেই নিতেশ রানে মনে করিয়ে দিলেন যে মহারাষ্ট্রে এখন ভগবাধারীদের সরকার। 


প্রসঙ্গত, নিতেশ রানে মহারাষ্ট্রের রাজনৈতিক মহলে হিন্দুত্ববাদী মুখ হিসেবে পরিচিত। এর আগে মহা বিকাশ আঘাড়ি সরকারের নেওয়া একাধিক মুসলিম তোষণকারী পদক্ষেপের সরাসরি বিরোধিতা করেছিলেন তিনি। আর এ জন্য তাকে আইনি বিড়ম্বনায় পড়তে হয়েছিল বারবার। তবে বর্তমানে মহারাষ্ট্রে হিন্দুত্ববাদী সরকার প্রতিষ্ঠিত হয়েছে, যার সহযোগী বিজেপি। শুধু তাই নয়, বিজেপির শক্তিশালী নেতা দেবেন্দ্র ফড়ণবিস সেই সরকারের উপমুখ্যমন্ত্রীও বটে। ফলে এখন দেখার যে নিতেশ রানের দাবি মেনে মহারাষ্ট্র সরকার ধর্মান্তরণ প্রতিরোধী আইন প্রণয়ন করে কিনা। 

If you love our work, you can help us by contributing a small amount

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Ads Bottom