Breaking Posts

6/trending/recent
Type Here to Get Search Results !

ভারত নীরব, বাংলাদেশে হিন্দু নির্যাতন নিয়ে জোরদার আলোচনা ডাচ পার্লামেন্টে

Image: Twitter

বাংলাদেশের সংখ্যালঘু হিন্দু সম্প্রদায়ের উপরে মৌলবাদীদের নির্যাতন বেড়েই চলেছে। এমতবস্থায় প্রতিবেশী দেশ ভারত নীরব দর্শকের ভূমিকা পালন করে চলেছে। প্রতিনিধি পাঠানো দূরের কথা, নিন্দা জানিয়ে একটি বিবৃতিও জারি করেনি ভারত। ঠিক এমন সময়ে বাংলাদেশের নির্যাতিত হিন্দুদের পাশে দাঁড়িয়ে তাদের নিরাপত্তার দাবিতে জোরদার চর্চা হলো ডাচ পার্লামেন্টে।

গত কয়েকদিন ধরে বাংলাদেশের বিভিন্ন জেলায়, বিশেষ করে নড়াইলের হিন্দুদের বাড়িঘরে ভাঙচুর, লুটপাট ও আগুন দেওয়া নিয়ে ডাচ পার্লামেন্টে সরব হলেন সে দেশের সাংসদ গীরৎ উইল্ডার্স। সে দেশের হিন্দুদের নিরাপত্তা ও ধর্মীয় স্বাধীনতা রক্ষায় ডাচ বিদেশ মন্ত্রক কী পদক্ষেপ নিয়েছে, তা নিয়ে প্রশ্ন ছুঁড়ে দিলেন তিনি।

ডাচ পার্লামেন্টে হিন্দুদের নিরাপত্তা নিয়ে একাধিক প্রশ্ন তুলে ধরেন উইল্ডার্স। তিনি একঝাঁক প্রশ্ন ছুঁড়ে দিয়ে বলেন, ‛আপনারা কেন মুসলিমদের দ্বারা হিন্দুদের উপরে আক্রমণের নিন্দা জানাচ্ছেন না? যদি না জানান, তবে কেন?’ এর পরে তিনি প্রশ্ন ছুঁড়ে দিয়ে বলেন, ‛হিন্দুদের নিরাপত্তায় বাংলাদেশের সরকারের উপরে চাপ সৃষ্টি করা, নিদেন পক্ষে আবেদন জানাতে কি আপনারা প্রস্তুত? যদি না হয়, তবে কেন?’

এর পাশাপাশি ভারতে নুপুর শর্মা ইস্যু নিয়েও ডাচ বিদেশ মন্ত্রককে নিশানা করেন উইল্ডার্স। তিনি বলেন, ডাচ বিদেশ মন্ত্রকের উচিত ভারতের হিন্দুদের নিরাপত্তায় এবং নুপুর শর্মার সমর্থনে মুখ খোলা। এ বিষয় নিয়ে এক গুচ্ছ প্রশ্ন ছুঁড়ে দেন তিনি। পরে সেই সব প্রশ্ন সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে তুলে ধরেন উইল্ডার্স। হ্যাশট্যাগ দিয়ে লেখেন, ‛Hindus are under attack’।

If you love our work, you can help us by contributing a small amount.


Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Ads Bottom