Breaking Posts

6/trending/recent
Type Here to Get Search Results !

হাতে সমকামী(LGBTQ) ঝান্ডা, সিগারেট ফুঁকছেন মা কালী, সামনে এলো অপমানজনক ফিল্মের পোস্টার

সিনেমার মাধ্যমে একদল মানুষ হিন্দু ধর্মের শ্রদ্ধেয় দেব-দেবীকে কুরুচিকর রূপে তুলে ধরতে ব্যস্ত। এমনই একটি ডকুমেন্টারি সিনেমার পোস্টার সামনে এলো। সেই পোস্টারে মা কালীকে এমনভাবে দেখানো হয়েছে, যা দেখার পর ক্ষোভে ফেটে পড়েছেন দেশের তামাম হিন্দুরা। অনেকেই পরিচালকের গ্রেপ্তারির দাবি তুলছেন।

লীনা মনিমেকালী নামে এক পরিচালক তাঁর নিজের টুইটার হ্যান্ডেলে একটি ডকুমেন্টারি সিনেমার পোস্টার শেয়ার করেছেন। তাঁর নাম দিয়েছেন ‛কালী(Kaali)। সেই পোস্টারে মা কালীকে সিগারেট ফুঁকতে দেখা গিয়েছে। শুধু তাই নয়, মা কালীর এক হাতে রয়েছে সমকামী(LGBTQ) ঝান্ডা। 

মা কালীকে এমনভাবে উপস্থাপন করতে দেখে ক্ষোভে ফেটে পড়েছেন ধর্মপ্রাণ হিন্দুরা। তাঁরা অবিলম্বে ওই পরিচালককে গ্রেপ্তার করার দাবি জানিয়েছেন। এইভাবে হিন্দু ধর্মের শ্রদ্ধেয় দেবীকে নিয়ে অবমাননা করায় অনেকে আবার তাকে কটাক্ষ করে বলেছেন যে অন্য ধর্মকে নিয়ে এমনটা করলে এতক্ষনে খুন হয়ে যেতেন। হিন্দুরা শান্ত বলেই হিন্দু ধর্মকে অপমান করেও বেঁচে যান।

প্রসঙ্গত, শিল্পের স্বাধীনতার নামে বারবার হিন্দু ধর্মকে টার্গেট করার নজির রয়েছে এই দেশে। এর আগে একাধিক বলিউড ফিল্মে এমনটা দেখা গিয়েছে। শিল্পী মকবুল ফিদা হুসেন মা সরস্বতীর নগ্ন চিত্র এঁকেছিলেন। কিন্তু দেশের সুশীল সমাজ তা শিল্পীর স্বাধীনতা বলে এড়িয়ে গিয়েছিলেন। আর নিরীহ ও শান্তিপ্রিয়  হিন্দুদের প্রতিবাদ না থাকায় এমন ঘটনা বারবার ঘটে চলেছে। ফলে আগামীদিনে শিল্পের নামে হিন্দুর ধর্মীয় বিশ্বাসকে আঘাত করার ঘটনা বারবার ঘটবে বলে মনে করা হচ্ছে। 

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Ads Bottom