Breaking Posts

6/trending/recent
Type Here to Get Search Results !

হজরত নিজামুদ্দিন দরগায় আর হিন্দুরা আসছেন না, চিন্তিত দেওয়ান আলী মুসা নিজামী

Image credits: OpIndia

গত ১ বছর ধরে দেখা যাচ্ছে যে নিজামুদ্দিন দরগায় হিন্দু দর্শনার্থীরা কম সংখ্যায় আসছেন। পূর্বের তুলনায় ৬০ শতাংশ হিন্দু কম আসছেন, এক সাক্ষাৎকারে এমনটাই জানালেন হজরত নিজামুদ্দিন দরগার প্রধান দেওয়ান আলী মুসা নিজামী।
নিজামী আরও বলেন, অতীতে হিন্দুরা দরগায় ভিড় করতো। দুপুর থেকে অনেক রাত্রি পর্যন্ত দরগায় হিন্দুদের ভিড় লেগেই থাকতো। তাঁরা এখানে এসে খাবার বিতরণ করতেন, দরিদ্রদের অর্থ ও বস্ত্র বিতরণ করতেন। কিন্তু এখন হিন্দুরা আর আসেন না। প্রায় সারাদিনই ফাঁকা পড়ে থাকে।

দেওয়ান মুসা নিজামী স্বীকার করেন যে হিন্দু দর্শনার্থীদের ভিড় কমার কারণে আশেপাশের দোকানদারদের ব্যাপক ক্ষতি হয়েছে। কারণ তাঁরা মূলত দরগায় আসা দর্শনার্থীদের ওপরই নির্ভরশীল ছিলেন।

হিন্দুরা কেন আর আগের মত দরগায় ভিড় করছেন না? এই প্রশ্নের উত্তরে নিজামী বলেন, হঠাৎ করে কিন্তু দরগায় দরগায় হিন্দুদের ভিড় কমেনি। গত ১ বছর ধরে হিন্দুদের আসা কমছে। এর কারণ হিসেবে দেশের মধ্যে মুসলিম বিরোধী প্রচার দায়ী বলে মত প্রকাশ করেন নিজামী। 

তিনি বলেন, এক শ্রেণীর হিন্দু প্রচার করছেন, দরগায় না গিয়ে হিন্দুদের উচিত হিন্দু মন্দিরে যাওয়া, দর্শন ও পূজা দেওয়া উচিত। তাঁরা দরগার বিরুদ্ধে প্রচার চালাচ্ছেন। আর তাই দরগায় হিন্দুদের ভিড় কমছে। তিনি আরও বলেন, আমাদের এখানে হিন্দু, মুসলিম, শিখ ও খ্রিস্টান সবাই স্বাগত। কিন্তু বর্তমান পরিস্থিতিতে হিন্দুরা দরগায় আর আসছেন না। 

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Ads Bottom