Breaking Posts

6/trending/recent
Type Here to Get Search Results !

‛আমি একজন হিন্দু, হিন্দু হওয়া পাপ নাকি? সমালোচকদের কড়া জবাব দিলেন নাম্বি নারায়ণন


সমালোচকদের কড়া জবাব দিলেন ইসরোর(Indian Space Research Organization) প্রাক্তন বিজ্ঞানী নাম্বি নারায়ণন। ‛Rocketry- The Nambi Effect’ সিনেমায় তাকে হিন্দু হিসেবে দেখানো নিয়ে যারা টার্গেট করেছিলেন, তাদের উদ্দেশ্যে পাল্টা প্রশ্ন ছুঁড়ে দিয়ে নাম্বি নারায়ণন বলেন, ‛আমি একজন হিন্দু। হিন্দু হওয়া পাপ নাকি?’
ভিডিওতে কী বলেছেন নাম্বি নারায়ণন

সোশ্যাল মিডিয়ায় নাম্বি নারায়ণন-এর সাক্ষাৎকারের একটি ভিডিও ভাইরাল হয়েছে। সেই ভিডিওতে নাম্বি নারায়ণ সমালোচকদের উদ্দেশ্যে বলেন, ‛এইসব আমার কাছে মাঝে মাঝে হাস্যকর লাগে। কেউ একজন রিভিউ লিখেছেন। সেই রিভিউতে সমালোচনা করে লিখেছেন যে নাম্বি নারায়ণনকে হিন্দু হিসেবে দেখানো হয়েছে। নাম্বি নারায়ণন উৎসবে অংশ নিয়েছেন, সুপ্রভাতম-এর পাঠ করছেন। আরও অনেক কিছু, যেমন নাম্বি নারায়ণন ব্রাহ্মণ, ফিল্মে হিন্দুত্ব দেখানো হয়েছে। আমি একজন হিন্দু। আর আমি বলতে চাই যে আমার এটা বলতে কোনও লজ্জা নেই। আমি জিজ্ঞেস করতে চাই, হিন্দু হওয়া পাপ নাকি?’

আমি হিন্দু, তাই আমাকে হিন্দু হিসেবে দেখানো হয়েছে

সমালোচকদের উদ্দেশ্যে নাম্বি আরও বলেন, আমি একজন হিন্দু। তাই আমাকে সিনেমায় হিন্দু হিসেবে দেখানো হয়েছে। আমাকে তো আর মুসলমান কিংবা খ্রিস্টান হিসেবে দেখানো সম্ভব নয়। কেউ আবার ব্রাহ্মণ হিসেবে দেখানো নিয়ে সমালোচনা করেছেন। আমি ব্রাহ্মণ নই, সেটা আলাদা বিষয়। কিন্তু তা নিয়ে সমালোচনা করে কাউকে ছোট করে দেখানোর বিষয় নেই।

তিনি আরও বলেন, কেউ কেউ এটা নিয়ে সমালোচনা করে বিষয়টিকে জটিল করার চেষ্টা করছেন। কিন্তু ব্রাহ্মণ হওয়া কি পাপ নাকি? আমি পুরো তালিকা দিতে পারি যে দেশের জন্য বহু ব্রাহ্মণ নিজেদের জীবন দিয়েছেন।

এছাড়াও, নিজের চাকরি থেকে অন্যায় ভাবে সরিয়ে দেওয়া নিয়েও নাম্বি নারায়ণন মুখ খোলেন। তিনি বলেন, ‛আমি কোনও রাজনীতির সঙ্গে যুক্ত নই। কোনও রাজনৈতিক দলের সঙ্গে আমার শত্রুতা নেই। যারা যারা আমার নামের সঙ্গে রাজনীতি জুড়তে চাইছেন, তাদের এটা করা উচিত নয়। আমাকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং কেরালার মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন দুজনেই শুভেচ্ছা জানিয়েছেন। কিন্তু দুজনে আলাদা রাজনীতির সঙ্গে যুক্ত’।

If you love our work, you can help us by contributing a small amount.

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Ads Bottom