Breaking Posts

6/trending/recent
Type Here to Get Search Results !

২০২২ খ্রিস্টাব্দে কোনও পন্ডিত কাশ্মীর ছেড়ে যাননি, রাজ্যসভায় জানালেন কেন্দ্রীয় মন্ত্রী



২০২২ খ্রিস্টাব্দে এখনও পর্যন্ত কোনো পন্ডিত কাশ্মীর ছেড়ে যাননি, এক প্রশ্নের উত্তরে রাজ্যসভায় এ কথা জানালেন কেন্দ্রীয় মন্ত্রী(Ministry of Home Affairs) নিত্যানন্দ রাই। গতকাল বুধবার এ কথা জানান তিনি। এর পাশাপাশি তাঁর বক্তব্যের সমর্থনে সরকারি জনগণনার নথিপত্র তুলে ধরেন তিনি।

উল্লেখ্য, গতকাল রাজ্যসভায় সমাজবাদী পার্টির সাংসদ জাভেদ আলী খান জানতে চান যে ২০২২ খ্রিস্টাব্দে কত জন কাশ্মীরি পন্ডিত উপত্যকা ছেড়ে গিয়েছে। তাঁর উত্তরে কেন্দ্রীয় মন্ত্রী নিত্যানন্দ রাই বিস্তারিত তথ্য তুলে ধরেন।

তিনি বলেন, ২০শে জুলাই, ২০২২-এর সরকারি তথ্য অনুযায়ী, কাশ্মীরে বর্তমানে ৬,৫১৪ জন হিন্দু পন্ডিত বসবাস করেন। জনগণনার তথ্য তুলে ধরে নিত্যানন্দ রাই বলেন, কুলগাম জেলায় ২,৬৩৯ জন, বুদগাম জেলায় ১,২০৪ জন, অনন্তনাগ জেলায় ৮০৮ জন, পুলওয়ামা জেলায় ৫৭৯ জন, শ্রীনগরে ৪৫৫ জন, শোপিয়ান জেলায় ৩২০ জন, বারামুলা জেলায় ২৯৪ জন, গানদেরবাল জেলায় ১৩০ জন, বান্দিপোরা জেলায় ৬৬ জন এবং কুপওয়ারা জেলায় ১৯ জন হিন্দু পন্ডিত বসবাস করেন। 

প্রসঙ্গত, বর্তমান সময়ে এমন তথ্য যথেষ্ট তাৎপর্যপূর্ণ। কারণ ইদানিং কালে দেখা গিয়েছে যে ইসলামিক সন্ত্রাসবাদীরা বেছে বেছে কাশ্মীরি হিন্দু পন্ডিতদের খুন করছে। এমনকি খবর ছড়িয়ে পড়েছিল যে আতঙ্কে কাশ্মীর ছেড়ে পালিয়ে যাচ্ছেন কাশ্মীরি পন্ডিতরা। কিন্তু কেন্দ্রীয় সরকারের দেওয়া তথ্য সম্পূর্ণ অন্য কথা বলছে। এর কারণ হিসেবে নিত্যানন্দ রাই দাবি করেন যে কেন্দ্রীয় সরকার কাশ্মীর পন্ডিতদের নিরাপত্তায় নানা পদক্ষেপ নিয়েছে। আর তার ফলেই কোনও হিন্দু পন্ডিত ২০২২-এ কাশ্মীর ছেড়ে যাননি।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Ads Bottom