Breaking Posts

6/trending/recent
Type Here to Get Search Results !

রাজস্থান: প্রকাশ্যে জিভ কেটে নেওয়া, চোখ উপড়ে ফেলার হুমকি দিয়ে গ্রেপ্তার হয়েছিলেন মাওলানা মুফতি নাদিম, জামিন দিলো আদালত

ছবি: মুফতি নাদিম(Credits: OpIndia)

প্রকাশ্য দিবালোকে জিভ কেটে নেওয়া, হাত কেটে নেওয়া এবং চোখ উপড়ে ফেলার হুমকি দিয়েছিলেন রাজস্থানের মাওলানা মুফতি নাদিম আখতারি। পরে গ্রেপ্তারও হয়েছিলেন। কিন্তু ২৪ ঘন্টার পরই জামিন পেলেন ওই মাওলানা।

গতকাল শনিবার, ২রা জুলাই কোটার আদালত ওই মাওলানা ও তাঁর সঙ্গী মাওলানা আলম ঘোরীকে জামিন দেয়। বিশেষ মুচলেকা এবং ২ লাখ টাকা ব্যক্তিগত বন্ডে জামিন দেয় আদালত। উল্লেখ্য, গত শুক্রবার, ১লা জুলাই ওই দুই মাওলানাকে গ্রেপ্তার করেছিল বুন্দি থানার পুলিশ।

প্রসঙ্গত, গত ৩রা জুন নুপুর শর্মার মন্তব্যের পরিপ্রেক্ষিতে একটি বিক্ষোভ সমাবেশের ডাক দেন মাওলানা মুফতি নাদিম। ওই সমাবেশে কয়েক হাজার ধর্মপ্রাণ মুসলমান উপস্থিত হয়েছিলেন। সেই বিক্ষোভ সমাবেশে চরম উষ্কানীমূলক ভাষণ দেন মুফতি নাদিম এবং আলম ঘোরী।

নাদিম তাঁর ভাষণে বলেন, ‛পয়গম্বর মহম্মদের দিকে যে আঙ্গুল তুলবে, তাঁর হাত কেটে নেওয়া হবে। যে কুকথা বলবে, তাঁর জিভ কেটে নেওয়া হবে। যদি কেউ খারাপ নজরে আমাদের নবী মহম্মদের দিকে তাকায়, তাঁর চোখ উপড়ে ফেলবো।’

প্রায় একমাস হয়ে গেলেও এমন উষ্কানীমূলক ভাষণের বিরুদ্ধে কোনও ব্যবস্থা নেয়নি পুলিশ। কিন্তু উদয়পুরে কানহাইয়া লালের হত্যার পরে নড়েচড়ে বসে পুলিশ। গত শুক্রবার তাকে গ্রেপ্তার করে বুন্দি থানার পুলিশ। ওইদিন তাকে আদালতে তোলা হলে তাকে ১৪ দিনের জেল হেফাজতে পাঠান বিচারক। 

কিন্তু পরেরদিন কোটার আদালতে জামিনের আবেদন জানান তাঁর দুই আইনজীবী শ্রীরাম আর্য্য এবং সাগির খান। সওয়াল জবাব শেষে বিচারক ওই দুই জনের জামিনের নির্দেশ দেন। 

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Ads Bottom