Breaking Posts

6/trending/recent
Type Here to Get Search Results !

খাদেমদের সাম্প্রদায়িক বয়ান, আজমের শরীফে ভিড় কমছে হিন্দুদের

Image credits: Muslim Mirror

নুপুর শর্মা ইস্যুতে খাদেমদের দেওয়া সাম্প্রদায়িক উত্তেজনাপূর্ণ বয়ানের পরই হিন্দুদের ভিড় কমতে শুরু করেছে আজমের শরীফে। খবর অনুযায়ী, মন্তব্যের পর থেকেই এতটাই লোক কম আসা যাওয়া করছে যে, পূর্বে যে সংখ্যায় লোক ভিড় করতেন, বর্তমানে তাঁর ১০% আসছেন। আর এতেই চিন্তিত অনেকে।

উল্লেখ্য, আজমের শরীফ এলাকার অর্থনীতি পর্যটক ও পুণ্যার্থীদের উপরেই নির্ভরশীল। সারা দেশ এমনকি বিদেশ থেকে অনেক মানুষ এই দরগায় আসেন। তাঁরা বিভিন্ন কামনা করে দরগায় মাথা ঠেকান। আর এদের মধ্যে বিরাট অংশ হিন্দু ধর্মালম্বী। 

কিন্তু বেশ কয়েকদিন আগে আজমের শরীফ দরগার আঞ্জুমান কমিটির সেক্রেটারি সরোয়ার চিস্তির একটি ভিডিও সামনে আসে। ওই ভিডিওতে নবীর অপমান নিয়ে ফুঁসে ওঠেন তিনি। তারপরই হিন্দুদের বিরুদ্ধে ঘৃণা উগরে দেন সরোয়ার। হিন্দুদের অর্থনৈতিক দিক থেকে বয়কটের ডাক দেওয়ার পাশাপাশি সারা দেশ নাড়িয়ে দেওয়ার হুমকি দেন তিনি।

এছাড়াও, আজমের শরীফের আর এক খাদেম সলমন চিস্তি, যিনি সম্পর্কে সরোয়ার চিস্তির ভাইপো হন, তিনি নবীর অপমানকারীর গলা কেটে নেওয়ার হুমকি দেন। পরে তাকে গ্রেপ্তার করে পুলিশ। 

এই ঘটনার পরই দেশজুড়ে নিন্দার ঝড় ওঠে। তারপর থেকেই ভিড় কমতে শুরু করে দরগায়। অনেকেই শেষ মুহূর্তে বুকিং ক্যানসেল করেন, জানাচ্ছেন দরগার আশেপাশের হোটেল মালিকরা। অনেকে ট্যুর অপারেটরের বুকিংও বাতিল করেছেন বহু মানুষ। আর এতে ভুগছেন দরগার পাশে থাকা হোটেল, রেস্টুরেন্ট ও দোকান মালিকরা। অনেকেই বলছেন, খাদেমদের করা মন্তব্যের কারণে এই প্রথম এমন কম লোকজনের ভিড়। তাদের মন্তব্যের কারণেই তাঁরা ভুক্তভোগী বলে জানিয়েছেন অনেকে। 

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Ads Bottom