Breaking Posts

6/trending/recent
Type Here to Get Search Results !

উত্তর প্রদেশ: কানহাইয়া লালের হত্যায় বাজি পুড়িয়ে আনন্দ, গ্রেপ্তার পিতা-পুত্র

Image: OpIndia

কানহাইয়া লালের হত্যায় সারা দেশের মানুষজন যখন শোকপ্রকাশ করছেন, তখন কিছু মানুষ এই হত্যায় আনন্দ ও উচ্ছাস প্রকাশ করছেন। তেমনই একটি ঘটনার খবর এলো উত্তর প্রদেশ থেকে। 

খবর অনুযায়ী, মিরাটের সরুরপুর থানার অন্তর্গত মাইনাপূর্থী গ্রামের বাসিন্দা মনজুর ও তাঁর পুত্র শাহজাদ কানহাইয়া লালের হত্যার ঘটনায় উচ্ছাস প্রকাশ করেন। তাঁরা এখানেই থেমে না থেকে বাড়ির সামনে বাজি পোড়ান এবং পটকা ফাটান। পরে নানারকম স্লোগানও দেন।

এই ঘটনার খবর কানে পৌঁছানো মাত্রই গ্রামে ছুটে আসে পুলিশ। গ্রেপ্তার করা হয় মনজুর ও শাহজাদকে। তাদের বিরুদ্ধে ধর্মীয় অনুভূতিতে আঘাত দেওয়া এবং সাম্প্রদায়িক সম্প্রীতি বিঘ্নিত করার অভিযোগ এনে স্বতঃপ্রণোদিত মামলা দায়ের করে পুলিশ।

মিরাট(গ্রামীন)-এর পুলিশ সুপার কেশব কুমার বলেন, ১১২ নম্বরে ফোন করে পুলিশকে ঘটনার কথা জানানো হয়েছিল। পুলিশের একটি টিম ঘটনাস্থলে গিয়ে বাজি পোড়ানো দেখতে পায়। পিতা-পুত্রকে গ্রেপ্তার করার পাশাপাশি ওদের বাড়ি থেকে আরও কিছু উদ্ধার করা হয়েছে।

একইরকম একটি ঘটনার খবর এসেছে উত্তর প্রদেশের নয়ডা থেকে। কানহাইয়া লালের হত্যার একটি ভিডিও এবং সেই হত্যাকে সমর্থন করে ফেসবুকে পোস্ট করার দায়ে আসিফ খান নামে এক যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ। 

প্রসঙ্গত, কানহাইয়া লালের হত্যার ঘটনার পরই সতর্ক রয়েছে উত্তর প্রদেশ পুলিশ। স্পর্শকাতর এলাকাগুলির নজরদারিতে বাড়তি পুলিশ মোতায়েনও করা হয়েছে। তারপর থেকেই কোনওরকম উষ্কানীমূলক ফেসবুক পোস্টের উপরে নজর রাখছে পুলিশ। মূলত রাজ্যের আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতেই কোনওরকম ঝুঁকি না নিয়েই উস্কানদাতাদের গ্রেপ্তার করেছে উত্তর প্রদেশ পুলিশ।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Ads Bottom