Breaking Posts

6/trending/recent
Type Here to Get Search Results !

কাশ্মীরি হিন্দু পণ্ডিতদের গণহত্যা নিয়ে প্রশ্ন করায় ইন্টারভিউ ছেড়ে পালালেন ফারুক আব্দুল্লাহ


কাশ্মীরি হিন্দু পন্ডিতদের গনহত্যা নিয়ে প্রশ্ন করায় মেজাজ হারালেন জম্মু-কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী ফারুক আব্দুল্লাহ। টিভি সঞ্চালিকাকে বিজেপির এজেন্ট আখ্যা দিয়ে ডিবেট ছেড়ে পালালেন তিনি। 

শনিবার, ২৭শে আগস্ট টিভি চ্যানেল টাইমস নাও-এর  এক সাক্ষাৎকারে উপস্থিত ছিলেন ফারুক আব্দুল্লাহ। সেই অনুষ্ঠানে ফারুক আব্দুল্লাহকে প্রশ্ন করছিলেন সঞ্চালিকা নবীকা কুমার। 

নবীকা কুমার প্রশ্ন করেন যে ফারুক আব্দুল্লাহ যখন জম্মু-কাশ্মীরের মুখ্যমন্ত্রী ছিলেন, তখন কাশ্মীরে যে হিন্দু পন্ডিতদের যে গণহত্যা হয়েছিল, সে বিষয়ে কী বলবেন তিনি। সেই প্রশ্ন শুনেই মেজাজ হারান ফারুক আব্দুল্লাহ। ফারুক বলেন, ‛আপনি পুরোনো ক্ষতকে টেনে বার করছেন’। তারপরে হিন্দু পন্ডিতদের গণহত্যার প্রসঙ্গ এড়িয়ে যেতে অজুহাত খাড়া করেন। বলেন, ‛কাশ্মীরি পন্ডিতরা আমাদের ভাই ছিল। আমরা একসাথেই বড় হয়েছি, বেঁচেছিও মরেছি’।

তারপরই নবীকা কুমার তিনজন বিখ্যাত কাশ্মীরি হিন্দু পন্ডিত বিচারপতি নীলকণ্ঠ গঞ্জু, টিকালাল টাপলু ও সাংবাদিক প্রেমনাথ ভাটকে হত্যা করার প্রসঙ্গ তুলে ফারুক আব্দুল্লাহকে প্রশ্ন করেন। আর তাতেই ক্ষেপে ওঠেন আব্দুল্লাহ। বলেন, আপনি বিজেপির মতো প্রশ্ন জিজ্ঞেস করছেন। ফারুক আব্দুল্লাহকে এমন প্রশ্ন জিজ্ঞেস করবেন না। তারপরই মাইক খুলে ফেলে ইন্টারভিউ ছেড়ে চলে যান তিনি।

তবে এই প্রথম নয়। আর আগে একাধিকবার ফারুক আব্দুল্লাহ হিন্দু পন্ডিতদের গণহত্যার বিষয়টিকে এড়িয়ে গিয়েছেন। কখনও আবার নিজের দায় ঝেড়ে ফেলতে কেন্দ্রীয় সরকারকে তদন্ত কমিশন গঠন করার পরামর্শ দিয়েছেন। কিন্তু ৩২ বছর পার হয়ে গেলেও ন্যায় পাননি গণহত্যার শিকার হওয়া, ভিটে মাটি ছেড়ে উদ্বাস্তু হওয়া কাশ্মীরি হিন্দু পন্ডিতরা।

প্রসঙ্গত, ১৯৮৯ ও ১৯৯০ খ্রিস্টাব্দের দীর্ঘ সময় ধরে জম্মু-কাশ্মীরের হিন্দু পন্ডিতদের উপরে গণহত্যা চালানো হয়। সে সময় জম্মু-কাশ্মীরের মুখ্যমন্ত্রী ছিলেন ফারুক আব্দুল্লাহ। অভিযোগ, যে সময়ে হিন্দু পন্ডিতদের গণহত্যা চলছিল, সেই সময়ে নীরব দর্শক ছিলেন ফারুক আব্দুল্লাহ। তাই এ নিয়ে বারবার ফারুক আব্দুল্লাহকে প্রশ্নের মুখোমুখি হতে হয়েছে। কিন্তু প্রতিবারই কাশ্মীরি হিন্দুদের নিজের ভাই উল্লেখ করে সে প্রসঙ্গ এড়িয়ে গিয়েছেন। এবারেও তাঁর ব্যতিক্রম হলো না। 

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Ads Bottom