Breaking Posts

6/trending/recent
Type Here to Get Search Results !

জিহাদ: ভোপাল থেকে ২ বাংলাদেশি জেএমবি জঙ্গিকে গ্রেপ্তার করলো NIA



অবৈধভাবে ভারতে অনুপ্রবেশ করে মধ্য প্রদেশের ভোপালে ঘাঁটি গেড়েছিলো ২ বাংলাদেশি জঙ্গি। সেখানে থেকেই ইসলামিক মৌলবাদ ও জঙ্গিবাদের প্রচার চালিয়ে যাচ্ছিল তাঁরা। তদন্ত চালিয়ে সেই ২ জঙ্গিকে গ্রেপ্তার করলেন NIA-এর গোয়েন্দারা। গত ৭ই আগস্ট, রবিবার তাদের গ্রেপ্তার করা হয়।

NIA জানিয়েছে, ধৃত দুই বাংলাদেশির নাম হামিদুল্লাহ ওরফে রাজু গাজী এবং মহম্মদ শাহাদাত হোসেন ওরফে অবিদুল্লাহ। এদের মধ্যে হামিদুল্লাহ বাংলাদেশের নারায়ণগঞ্জের আড়াইহাজার থানার অন্তর্গত পাচানি গ্রামের বাসিন্দা। আর এক ধৃত মহম্মদ শাহাদাত হোসেন মাদারিপুরের অন্তর্গত পাখিরা গ্রামের বাসিন্দা। 

NIA জানিয়েছে, ধৃতরা বাংলাদেশের জিহাদি সংগঠন জামাত-উল-মুজাহিদিন বাংলাদেশ(JMB)-এর সক্রিয় সদস্য। তাঁরা জিহাদি মতবাদ প্রচারের লক্ষ্যে ভারতে অনুপ্রবেশ করে। তাঁরা ভোপালে ঘাঁটি গেড়ে জিহাদি মতাদর্শ প্রচারের কাজ শুরু হয়। তাদেরকে নানা রকম সহযোগিতা করতো স্থানীয় কয়েকজন। তাদেরকে এর আগেই গ্রেপ্তার করেছে NIA। 

ছবি: NIA-এর বিবৃতি


NIA আরও জানিয়েছে যে ধৃতরা জিহাদি মতাদর্শ প্রচারে অনলাইন মাধ্যমে বেছে নিয়েছিল। ফেসবুক এবং অন্যান্য সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে জিহাদি মতাদর্শ সম্বলিত লেখা ছড়িয়ে মুসলিম যুবকদের জিহাদে যোগ দিতে উদ্বুদ্ধ করতো। এইভাবে একাধিক যুবকের মগজধোলাই করেছিল তাঁরা। ধৃতদের নিজেদের হেফাজতে নিয়ে আরও জেরা করছেন NIA-এর গোয়েন্দারা।

প্রসঙ্গত, দেশ থেকে জিহাদের জাল উপড়ে ফেলতে দেশজুড়ে অভিযান চালাচ্ছে NIA। গতকাল দিল্লী থেকে ইসলামিক স্টেট জঙ্গি, বিহারের বাসিন্দা মহসিন আহমেদকে গ্রেপ্তার করেছিল NIA। কয়েকদিন আগেই দেশজুড়ে তল্লাশি চালিয়ে একাধিক জঙ্গিকে গ্রেপ্তার করেছিল তাঁরা। আসামেও আনসারুল্লাহ বাংলা টিমের জিহাদি নেটওয়ার্কের খোঁজ পেয়েছে পুলিশ। ওয়াকিবহাল মহলের মতে, যেভাবে দেশজুড়ে জিহাদি নেটওয়ার্কের লোকজন গ্রেপ্তার হচ্ছে, তাতে এটা পরিষ্কার যে ভারতের মাটিতে জিহাদের শিকড় অনেক দূর ছড়িয়ে পড়েছে।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Ads Bottom