Breaking Posts

6/trending/recent
Type Here to Get Search Results !

মহারাষ্ট্র: নুপুর শর্মার সমর্থন করায় হিন্দু যুবককে কুপিয়ে হত্যার চেষ্টা, গ্রেপ্তার ১৪ ইসলামিক মৌলবাদী

Image Credits: OpIndia


দেশে ইসলামিক মৌলবাদী শক্তির দাপাদাপি বেড়েই চলেছে ক্রমাগত। এর আগে নুপুর শর্মাকে সমর্থন করায় গলা কেটে হত্যা করার একাধিক ঘটনা ঘটার পর দেশজুড়ে নিন্দার ঝড় উঠলেও ফের একইভাবে এক হিন্দু যুবককে হত্যা করার চেষ্টা করা হলো। ভাগ্যক্রমে প্রাণে বেঁচে যান ওই যুবক। মহারাষ্ট্রের আহমেদনগরের কারজাত এলাকার সেই ঘটনায় এখনও পর্যন্ত মোট ১৪ জন ইসলামিক মৌলবাদীকে গ্রেপ্তার করেছে পুলিশ। ধৃতদের মধ্যে একজন নাবালকও রয়েছে।

ঘটনা গত ৪ঠা আগস্ট তারিখের। ওইদিন প্রতীক পাওয়ার এবং তাঁর বন্ধু অমিত মানে আক্কাবাই চকে দাঁড়িয়ে ছিলেন। সেই সময় একটি সুইফট ডিজায়ার গাড়ি থেকে বেশ কয়েকজন যুবক নামে। তাদের হাতে হকি স্টিক, তরোয়াল ও অন্যান্য ধারালো অস্ত্র ছিল। তাঁরা প্রথমেই প্রতীক পাওয়ারকে ধরে নানাভাবে গালিগালাজ শুরু করে। অমিত মানের দাবি, তাঁরা বলে যে নুপুর শর্মার সমর্থনে প্রচুর পোস্ট করছিস তুই। তোর অবস্থা উমেশ কোলের মতো করতে হবে।

তারপরই প্রতীক পাওয়ারকে ‛কাফের’ বলে গালিগালাজ করে তাঁরা। বলে, ‛একটা কাফেরকেও জ্যান্ত রাখবো না।’ ততক্ষনে তিনটি বাইকে করে আরও কয়েকজন উপস্থিত হয় সেখানে। তারপরই প্রতীককে এলোপাথাড়ি কোপায় তাঁরা। তারপর গাড়িতে চেপে পালিয়ে যায়। পরে স্থানীয়দের সহযোগিতায় প্রতীককে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যান অমিত মানে। 

ঘটনায় অমিত মানে অভিযোগ দায়ের করেন। সেই অভিযোগের তদন্তে নেমে পুলিশ আগেই ৬ জনকে গ্রেপ্তার করেছিল। গতকাল সেই ঘটনায় আরও ৮ জনকে গ্রেপ্তার করলো পুলিশ। জানা গিয়েছে, ধৃতদের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৩০৭, ১৪৩, ১৪৭, ১৪৮, ১৪৯, ৩২৩ ও ৫০৪ ধারায় মামলা দায়ের করেছে পুলিশ। পুলিশ জানিয়েছে, ধৃতদের মধ্যে মূল মাথারা হলো শাহরুখ খান পাঠান, সোহেল পাঠান, নিহাল খান পাঠান, ইলাইল শেখ, টিপু পাঠান, আরবাজ কসম পাঠান, আরশান পাঠান এবং আকিব সৈয়দ।

ধৃতদের লাগাতার জিজ্ঞাসাবাদ করে পুলিশ জানতে পেরেছে যে ধৃতরা সোশ্যাল মিডিয়ায় যারা নুপুর শর্মার সমর্থনে পোস্ট করতো, তাদের খুঁজে বের করতো কি। তারপর তাকে হত্যার করার জন্য পরিকল্পনা করতো। এভাবে আরও কয়েকজনকে টার্গেট করেছিল তাঁরা। ধৃতদের মধ্যে একজন নাবালক যেভাবে মৌলবাদী কাজকর্মে জড়িয়েছে, তা দেখে চিন্তিত তদন্তকারী অফিসাররা।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Ads Bottom