Breaking Posts

6/trending/recent
Type Here to Get Search Results !

আপত্তি নেই কেন্দ্রের, ১,১০০ রোহিঙ্গা মুসলিমকে দেওয়া হবে ফ্ল্যাট; সিদ্ধান্ত দিল্লী সরকারের


দিল্লীর বস্তিতে থাকা ১,১০০ জন রোহিঙ্গা মুসলিম অনুপ্রবেশকারীকে ফ্ল্যাট দেওয়ার সিদ্ধান্ত নিলো দিল্লী সরকার। আর এই সিদ্ধান্তে আপত্তি নেই কেন্দ্রিয় সরাষ্ট্র মন্ত্রকের। ফলে খুব শীঘ্রই ওই রোহিঙ্গা মুসলিমদেরকে দিল্লীর বক্করওয়ালা গ্রামে অবস্থিত ফ্ল্যাটে পাঠিয়ে দেওয়া হবে। শুধু তাই নয়, ওই ফ্ল্যাটের বাইরে নিরাপত্তায় থাকবে পুলিশ।

গতকাল দিল্লী সরকারের তরফে এক উচ্চ পর্যায়ের বৈঠক হয়। এই বৈঠকে দিল্লী সরকারের পদস্থ কর্তারা ছাড়াও কেন্দ্রোয় সরাষ্ট্র মন্ত্রকের তরফে এক প্রতিনিধি উপস্থিত ছিলেন। সেই বৈঠকে দিল্লী সরকারের সিদ্ধান্ত নিয়ে আলোচনা হওয়ার কথা ছিল। দিল্লী সরকার সিদ্ধান্ত নিয়েছিল যে মদনপুর খাদার এলাকায় থাকা রোহিঙ্গাদের সরকারি ফ্ল্যাটে পুনর্বাসন দেওয়ার। সেই সিদ্ধান্তে সরাষ্ট্র মন্ত্রকের তরফে কোনও আপত্তি না থাকায় দিল্লী সরকারের সিদ্ধান্তে সিলমোহর পড়ে যায়।

সিদ্ধান্ত অনুযায়ী, ওই ফ্ল্যাটে সমস্ত নাগরিক সুযোগ সুবিধা থাকবে। বিদ্যুত ও পানীয় জলের ব্যবস্থা থাকবে। এমনকি রোহিঙ্গা মুসলিমদের নিরাপত্তায় সর্বক্ষণ মোতায়েন থাকবে পুলিশ। থাকবে চিকিৎসা ব্যবস্থা। রোহিঙ্গাদের ভালমন্দের জন্য নজর রাখবে দিল্লী সরকারের এক বিশেষ কমিটি। 

উল্লেখ্য, দিল্লীর বক্করওয়াল এলাকায় দিল্লী মিউনিসিপ্যাল করপোরেশন অর্থনৈতিক দুর্বল শ্রেণীর মানুষদের বিতরণের জন্য ২৫০টি ফ্ল্যাট নির্মাণ করেছিল। সরকারি টাকায় ওইসব ফ্ল্যাট নির্মিত হয়েছিল। কিন্তু কিছুদিন আগেই দিল্লীর অরবিন্দ কেজরিওয়াল সরকার ওই ফ্ল্যাটগুলি রোহিঙ্গা মুসলিমদের দেওয়ার সিদ্ধান্ত নেয়। সেক্ষেত্রে কেন্দ্রীয় সরাষ্ট্র মন্ত্রকের তরফে অনুমতির প্ৰয়োজন ছিল। কিন্তু গতকালের বৈঠকে দিল্লী সরকারের সিদ্ধান্তে আপত্তি জানায়নি কেন্দ্রীয় সরাষ্ট্র মন্ত্রক। ফলে সরকারি টাকায় নির্মিত ফ্ল্যাট পাচ্ছেন রোহিঙ্গা মুসলিম অনুপ্রবেশকারীরা।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Ads Bottom