Breaking Posts

6/trending/recent
Type Here to Get Search Results !

তেলেঙ্গানা: জিহাদের লক্ষ্যে মুসলিম যুবকদের অস্ত্র প্রশিক্ষণ দিচ্ছে PFI, তদন্তে NIA

Image credits: Hindu Post

বাইরে প্রচার করা হয়েছিল যে আত্মরক্ষার জন্য মুসলিম যুবকদের ক্যারাটে প্রশিক্ষণ দেওয়া হচ্ছে। কিন্তু বাস্তবে মুসলিম যুবকদের দেওয়া হচ্ছিলো অস্ত্র প্রশিক্ষণ। শুধু তাই নয়, পুরো তেলেঙ্গানা(Telengana) জুড়েই মুসলিম যুবকদের এমন অস্ত্র প্রশিক্ষণ দেওয়ার পরিকল্পনা করেছিল পপুলার ফ্রন্ট অফ ইন্ডিয়া(PFI)। গোপন সূত্রে খবর পেয়ে পুরো চক্রের পর্দাফাঁস করলো পুলিশ। আর এই ঘটনা নজরে আসতেই NIA(National Investigation Agency) তদন্তের নির্দেশ দিলো কেন্দ্রীয় সরাষ্ট্র মন্ত্রক।

উল্লেখ্য, গত ৬ জুলাই, নিজামাবাদ শহরের গুন্ডারাম এলাকার একটি বাড়ি থেকে তিন জন PFI(Popular Front of India) সদস্যকে গ্রেপ্তার করেছিল পুলিশ। ধৃতরা শ্রমিক হিসেবে কাজ করার আড়ালে জিহাদি মানসিকতা সম্পন্ন মুসলিম যুবকদের বাছাই করতো এবং তাদের মগজধোলাই করে কট্টরপন্থী কাজকর্ম করতে উৎসাহ দিতো। তারপর তাদেরকে নিয়ে যাওয়া হতো বিশেষ ট্রেনিং ক্যাম্পে। তাদের জেরা করেই নিজামাবাদে থাকা ট্রেনিং ক্যাম্পের খোঁজ পায় পুলিশ।

সেই ট্রেনিং ক্যাম্পে অভিযান চালিয়ে পুলিশ দেখে যে সেটি একটি ক্যারাটে ট্রেনিং ক্যাম্প। কিন্তু সেই ক্যাম্পের ঘরের ভিতরে রয়েছে ইসলামিক কট্টরপন্থী মতবাদে ঠাসা বই ও পুস্তিকা। শুধু তাই নয়, মুসলিম যুবকদের মগজধোলাই করে তাদেরকে জিহাদে উদ্বুদ্ধ করার বিভিন্ন বক্তৃতার ভিডিও পায় পুলিশ। তারপরই সেই ট্রেনিং ক্যাম্প থেকে মোট ২৫ জনকে গ্রেপ্তার করে পুলিশ।

নিজামাবাদ(Nizamabad) শহরের পুলিশ কমিশনার কে আর নাগারাজু বলেন যে ঐ ক্যাম্পে ক্যারাটে শিক্ষার আড়ালে সন্ত্রাসবাদের প্রশিক্ষণ দেওয়া হচ্ছিলো। মুসলিম যুবকদেরকে অস্ত্র প্রশিক্ষণ দেওয়া হয়েছে। আমরা ট্রেনিং মাস্টার আব্দুল কাদেরকে গ্রেপ্তার করেছি। এখনও পর্যন্ত ওই ক্যাম্প থেকে ২০০ জন মুসলিম যুবককে প্রশিক্ষণ দেওয়া হয়েছে।

এই খবর সামনে আসার পরই সক্রিয় হয় কেন্দ্রীয় সরাষ্ট্রমন্ত্রক। মন্ত্রকের তরফে NIA তদন্তের নির্দেশ দেওয়া হয়। ইতিমধ্যেই ঘটনার তদন্ত শুরু করেছে NIA। NIA সূত্রে জানা গিয়েছে, ওই ট্রেনিং ক্যাম্পে মুসলিম যুবকদের নানারকম কট্টরপন্থী মতবাদে ভরা পুস্তিকা পড়ানো হতো। সেই পুস্তিকাই এমন বিষয় রয়েছে যাতে যুবকদের মনে অন্য ধর্মের বিরুদ্ধে ঘৃণার সৃষ্টি হয়। পাশাপাশি, ওই যুবকদের বিভিন্ন ধরণের আগ্নেয়াস্ত্র চালানোর প্রশিক্ষণ দেওয়ার পাশাপাশি সহজে হত্যা করার প্রশিক্ষণ দেওয়া হতো। জেরায় ধৃতরা আরও জানিয়েছে যে প্রশিক্ষিত যুবকদের দিয়ে দাঙ্গা বাঁধিয়ে অন্য ধর্মের লোকজনকে হত্যা করার উদ্দেশ্যেই এই ট্রেনিং ক্যাম্পের আয়োজন করা হয়েছিল। 

NIA আরও জানিয়েছে যে ঐ চক্রটি এই কাজে বিরাট অংকের অর্থ খরচ করেছে। শুধু নিজামাবাদ নয়, তেলেঙ্গানার প্রায় সব ছোট বড়ো শহরে এমন প্রশিক্ষণ ক্যাম্প করেছে PFI, সন্দেহ করছেন NIA-এর গোয়েন্দারা। 

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Ads Bottom