Breaking Posts

6/trending/recent
Type Here to Get Search Results !

উত্তর ২৪ পরগনা: শাসন থেকে গ্রেপ্তার আল-কায়দার ২ সক্রিয় সদস্য

 


বিশেষ অভিযান চালিয়ে উত্তর ২৪ পরগনা জেলার শাসন থেকে ২ আল-কায়দা জঙ্গিকে গ্রেপ্তার করলো রাজ্য পুলিশের STF(Special Task Force)। ধৃতরা হলো আব্দুর রকিব সরকার এবং কাজী আহসান উল্লাহ। STF-এর দাবি ধৃতরা আল কায়দার সক্রিয় সদস্য। 

জানা গিয়েছে, এদের মধ্যে আব্দুর রকিব সরকার দক্ষিণ দিনাজপুর জেলার গঙ্গারামপুরের বাসিন্দা এবং পেশায় মাদ্রাসা শিক্ষক। অন্যজন কাজী আহসান উল্লাহ হুগলী জেলার আরামবাগের বাসিন্দা। কয়েক বছর আগে থেকে দুই জনের যোগাযোগ। আর তারপর থেকেই রাজ্যজুড়ে জিহাদি নেটওয়ার্ক গড়ে তুলতে কাজে লেগে পড়েন তাঁরা। 

সূত্রের খবর, ধৃতরা আল-কায়দার শাখা ‛আল-কায়দা ইন ইন্ডিয়ান সাব-কন্টিনেন্ট’-এর সক্রিয় সদস্য। অন্য রাজ্য এবং বাংলাদেশ থেকে আসা আল-কায়দা জঙ্গিদের থাকা-খাওয়ার ব্যবস্থা করতো এই দুই জন। তবে কি জন্য এরা দুই জন শাসনে এসেছিল তা জানা যায়নি এখনও।

তবে গোয়েন্দা সূত্রে খবর, এদের মধ্যে আব্দুর রকিব সরকার আল-কায়দার সঙ্গে দীর্ঘ দিন যুক্ত। সে আল-কায়দার কাজে রাজ্যের বহু জেলায় যুবকদের মগজধোলাই করার কাজ করতো। তারপর তাদেরকে জিহাদি কাজে উদ্বুদ্ধ করতো।

প্রসঙ্গত, কয়েকদিন আগে আসাম পুলিশ বিষেশ অভিযান চালিয়ে একাধিক আনসারুল্লাহ বাংলা টিম এবং আল-কায়দার জিহাদিকে গ্রেপ্তার করে। তাদের জেরা করেই পশ্চিমবঙ্গের বাসিন্দা আব্দুর রকিব সরকার ও কাজী আহসান উল্লাহ-র কথা জানতে পারে আসাম পুলিশ। পরে সেই তথ্য পশ্চিমবঙ্গ পুলিশকে জানায় আসাম পুলিশ। তারপরই ধৃতদের উপরে নজর রাখতে শুরু করেন গোয়েন্দারা। তারপর গতকাল তাদেরকে গ্রেপ্তার করা হয়।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Ads Bottom