Breaking Posts

6/trending/recent
Type Here to Get Search Results !

আসাম: শিলচরের ন্যাশনাল কালীমন্দিরে চুরি

Representative image

ফের দুষ্কৃতিদের নিশানায় একটি হিন্দু মন্দির। গত ২২শে সেপ্টেম্বর, বৃহস্পতিবার রাতে শিলচরের ন্যাশনাল কালীবাড়ি মন্দিরে হানা দেয় দুষ্কৃতীরা। তারা মন্দিরের প্রণামী বাক্স থেকে বেশ কিছু টাকা এবং মন্দিরের ভেতরে থাকা তামা ও পিতলের বেশ কয়েকটি মুক্তি চুরি করে নিয়ে যায়। পরের দিন সকালে স্থানীয়দের নজরে পরে বিষয়টি পরে পুলিশের খবর দিলে ঘটনাস্থান পরিদর্শন করে করে তাঁরা।

জানা গিয়েছে, শুক্রবার সকালে প্রাত ভ্রমণে বেরোনোর সময় স্থানীয় লোকেরাই প্রথম দেখেন মন্দিরের দরজার তালা ভাঙ্গা। সঙ্গে সঙ্গে তারা মন্দির কমিটির সঙ্গে যোগাযোগ করেন। খবর পেয়ে মন্দির কমিটির সদস্যরা গিয়ে দেখেন, মন্দিরের তালা ভাঙ্গা ও দরজা খোলা সহ সম্পূর্ণ গর্ভগৃহএকদম লণ্ডভণ্ড অবস্থা। মন্দিরের পূজার সামগ্রী ও প্রণামের  টাকা কিছুই নেই। তাঁরা সঙ্গে সঙ্গে শিলচর রাঙ্গিরখারি বাড়িতে খবর দেন পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে সারা জমিনে তদন্ত করেছে।

মন্দির পরিচালন কমিটির কর্মকর্তারা জানান জনসাধারণের সহযোগিতায় মন্দিরটি বানানো হয়েছে থাই কালীমন্দিরসহ এই স্থানে গত ২৭ বছর ধরে প্রতিবছর দুর্গাপূজা ও হয়ে আসছে দুর্গা পূজার অনেক সামগ্রীয় স্থায়ী কালী মন্দির এর মধ্যে রাখা ছিল সেসব জিনিসপত্রও চোরের দল নিয়ে গেছে তারা আরো বলেন মন্দিরের খাতা পত্রসহ মন্দিরের সব কিছু নিয়ে গেছে চোরের দল আনুমানিক ৭০ থেকে ৮০ হাজার টাকার সামগ্রী হাতিয়ে চোরের দল

পরে মন্দির কমিটির তরফে পুলিশের তরফে পুলিশে অভিযোগ দায়ের করা হয়। মন্দির কমিটির তরফ থেকে প্রশাসনকে অনুরোধ জানানো হয়েছে সঠিক তথ্য তদন্ত করে চোরের দলকে খুঁজে বের করে মন্দিরের সব সামগ্রী ও টাকা উদ্ধার করে দেওয়া হোক। পাশাপাশি রাতের বেলা ন্যাশনাল হাইওয়েতে পুলিশের টহল জোরদার করে অসামাজিক কাজ প্রতিরোধ করার জন্য অতিসত্বর কার্যকরী ব্যবস্থা নেওয়ার দাবি করেছেন তাঁরা।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Ads Bottom