Breaking Posts

6/trending/recent
Type Here to Get Search Results !

সন্ত্রাসবাদী ইয়াকুব মেমনের কবরকে মাজারে রূপান্তরিত করার চেষ্টা চলছে, অভিযোগ বিজেপি নেতার


১৯৯৩ খ্রিস্টাব্দে মুম্বই বিস্ফোরণে ফাঁসি হওয়া সন্ত্রাসবাদী ইয়াকুব মেমনের কবরস্থানকে মাজারে রূপান্তরিত করার চেষ্টা করছে একটি মহল, এমনই অভিযোগ করলেন বিজেপি নেতা রাম কদম। আর এই অভিযোগ তুলে মহারাষ্ট্রের পূর্বে সরকারে থাকা মহা বিকাশ আঘাড়ি-কে নিশানা করেছেন ওই বিজেপি নেতা।

সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে করা পোস্ট অনুযায়ী, ইয়াকুব মেমনের কবরটিকে মার্বেল পাথর দিয়ে বাঁধানো হয়েছে। সেই সঙ্গে কবরের চারপাশে উজ্জ্বল আলো দেওয়া হয়েছে। ইয়াকুব মেমনের কবরে নিয়মিত যে ফুল দেওয়া হয়, তাও ছবিতে স্পষ্ট।

ওই বিজেপি নেতার অভিযোগ, উদ্ধব ঠাকরে যে সময়ে মুখ্যমন্ত্রী ছিলেন, সেই সময় সন্ত্রাসবাদী ইয়াকুব মেমনের কবর রূপান্তরিত হয়েছে মাজারে। এরপরই ওই বিজেপি নেতার প্রশ্ন, এই আপনার দেশ ভক্তি?

প্রসঙ্গত, মুম্বই বিস্ফোরণে অভিযুক্ত ইয়াকুব মেমনের ফাঁসি হয় ২০১৫ খ্রিস্টাব্দে। পরে দক্ষিণ মুম্বইয়ের বড়া কবরস্থানে তাকে কবর দেওয়া হয়। কবর দেওয়ার কিছুদিন পরই অযত্নে পড়ে ছিল ইয়াকুব মেমনের কবর। কিন্তু মহারাষ্ট্রে মহা বিকাশ আঘাড়ি সরকার ক্ষমতায় আসার কিছুদিন পরই কবরের চেহারা বদলাতে শুরু করে। নিয়মিত লক্ষ্য নজর রাখতে শুরু করে একটি মহল। কবর স্থানটি মার্বেল পাথর দিয়ে বাঁধানো হয়। নিয়মিত ফুল ও চাদর চড়ানো শুরু হয়। চারপাশে লাইট লাগানো হয় এবং ২৪ ঘণ্টা পাহারা দেওয়া হয় বলে খবর।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Ads Bottom