Breaking Posts

6/trending/recent
Type Here to Get Search Results !

নেপালে খুন ভারতীয় গোয়েন্দাদের নজরে থাকা আইএসআই চর লাল মহম্মদ

 


হঠাৎই হামলা, আর তাতে মৃত্যু হলো নেপালের মাটিতে সক্রিয় আইএসআই চর লাল মহম্মদের। মৃত লাল মহম্মদের বিরুদ্ধে ভারতীয় গোয়েন্দাদের দীর্ঘদিন ধরেই নজর ছিল। কিন্তু ব্যবসায়ী হওয়ার কারণে এবং তেমন কোনও প্রমাণ না থাকায় বিদেশের মাটিতে তাঁর বিরুদ্ধে ব্যবস্থা নিতে পারছিল না ভারত। কিন্তু হঠাৎ মৃত্যু হওয়ায় আপাতত মাথাব্যথা অনেকটাই কমলো।

উল্লেখ্য, লাল মহম্মদ নেপালের একজন পরিচিত ব্যবসায়ী ছিল। আর সেই পরিচয়ের মাধ্যমে সে পাকিস্তানি গুপ্তচর সংস্থা আইএসআই-এর কাজে জড়িয়ে পড়ে। নেপালকে ঘাঁটি বানিয়ে ভারতে জালনোট, অস্ত্র ও মাদক পাচার করতো লাল মহম্মদ। নিজের কাপড়ের ব্যবসার আড়ালে জালনোট কারবার চালাতো সে।

খবর অনুযায়ী, গত ১৯সে সেপ্টেম্বর নিজের বাড়ির সামনেই খুন হন লাল মহম্মদ ওরফে লাল দর্জি। বাইকে করে আসা একদল দুষ্কৃতী লাল মহম্মদকে লক্ষ্য করে এলোপাথাড়ি গুলি ছোড়ে। আর তাতেই ঘটনাস্থলে মৃত্যু হয় তাঁর। সিসিটিভি ফুটেজে দেখা গিয়েছে, গুলি চালানোর পর বাইক চেপেই পালিয়ে যায় দুষ্কৃতীরা। আপাতত ঘটনার তদন্ত শুরু করলেও এখনও পর্যন্ত কাউকে গ্রেপ্তার করতে পারেনি পুলিশ।

গোয়েন্দা সূত্রে খবর, ভারতবিরোধী বিভিন্ন কার্যকলাপের সঙ্গে যুক্ত ছিল মৃত লাল মহম্মদ। নেপালের সবচেয়ে বড় জালনোট সরবরাহকারী ছিল সে। নেপালকে ঘাঁটি করে ভারতের মাটিতে জালনোট সরবরাহের নেটওয়ার্কের মাথা ছিল লাল মহম্মদ। শুধু তাই নয়, ভারতে আইএসআই-এর স্লিপার সেল তৈরি, অস্ত্র ও মাদক পাচারের কারবার নিয়ন্ত্রণ করতো সে। এমনকি দাউদের ডি-কোম্পানির সঙ্গেও যোগ ছিল বলে গোয়েন্দাদের মত। 

প্রসঙ্গত, গত কয়েকমাসে এ নিয়ে নেপালের মাটিতে সক্রিয় ৩ জন আইএসআই এজেন্ট খুন হলেন। এর আগে জহুর মিস্ত্রি ও রিপুদমন সিংহ মালিক নামে দুই আইএসআই এজেন্ট খুন হয়েছিলেন। লাল মহম্মদের মতো একই কায়দায় দুষ্কৃতীদের গুলিতে খুন হয়েছিলেন ওই দুই জন। 

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Ads Bottom