Breaking Posts

6/trending/recent
Type Here to Get Search Results !

ভারতের নোটে মা লক্ষী ও শ্রী গণেশের ছবি ছাপা হোক, দাবি জানালেন কেজরিওয়াল



গুজরাট বিধানসভা নির্বাচনের প্রাক্কালে হিন্দুত্ব তাস খেললেন দিল্লীর মুখ্যমন্ত্রী তথা আম আদমি পার্টির প্রধান অরবিন্দ কেজরিওয়াল। কেন্দ্র সরকার এবং রিজার্ভ ব্যাংকের কাছে তাঁর দাবি, ভারতের নোটে মা লক্ষী এবং গণেশ দেবের ছবি ছাপা হোক। এতে দেশের অর্থনৈতিক অবস্থার উন্নতি হবে বলে তাঁর দাবি।

গতকাল দিল্লীতে সাংবাদিকদের মুখোমুখি হন কেজরিওয়াল। সেখানে তিনি বলেন যে কেন্দ্র সরকারের কাছে আমার দাবি এই যে ভারতের নোটে মা লক্ষী ও গণেশের ছবি ছাপা হোক। কারণ হিসেবে তিনি বলেন যে মা লক্ষী হলেন ধন-সম্পদের দেবী। যদি নোটে মা লক্ষীর ছবি ছাপা হয় তবে ভারতের অর্থনৈতিক অবস্থার উন্নতি হবে এবং দেশ সমৃদ্ধশালী হবে। 

এর পাশাপাশি কেজরিওয়াল দাবি করেন যে নোটে শ্রী গণেশের ছবিও ছাপা হোক। এর পিছনে কেজরিওয়ালের যুক্তি, ‛আমাদের সংস্কৃতিতে শ্রী গণেশ দেবকে বিঘ্ননাশক দেবতা হিসেবে পূজা করা হয়। যদি নোটে শ্রী গণেশের ছবি ছাপা হয়, তবে দেশের উপরে আসা অর্থনৈতিক সমস্যা ও বিপদ থেকে মুক্তি ঘটবে’।

তবে এই নিয়ে কেজরিওয়ালের পরামর্শ এই যে নোটের এক পাশে যেমন গান্ধীজির ছবি রয়েছে, তেমন থাক। অন্য দিকে যেখানে ফাঁকা রয়েছে, সেখানে মা লক্ষী ও শ্রী গণেশের ছবি ছাপা হোক, পরামর্শ কেজরিওয়ালের। 

প্রসঙ্গত উল্লেখ্য, হিন্দুদের বিরুদ্ধে বিভিন্ন পদক্ষেপের কারণে বেশ কিছুদিন ধরেই সমালোচকদের নিন্দার ঝড় বয়ে যাচ্ছিল কেজরিওয়ালের বিরুদ্ধে। বিশেষ করে কেজরিওয়ালের সরকারের মন্ত্রী আনন্দ পাল গৌতমের হিন্দু বিরোধী বিবৃতি এবং তা ঘিরে শুরু হওয়া বিতর্কের পর তাঁর ইস্তফা দেওয়া। শুধু তাই নয়, দীপাবলীতে দিল্লীতে বাজি নিষিদ্ধ করা নিয়েও সাধারণ হিন্দুদের মধ্যে ব্যাপক ক্ষোভের সৃষ্টি হয়েছিল। সেই ক্ষোভ প্রশমন করতেই হিন্দুত্ব তাস খেললেন কেজরিওয়াল, এমনটাই মনে করছে রাজনৈতিক মহল। তাছাড়া, সামনেই গুজরাটের বিধানসভা নির্বাচন। সেই নির্বাচনে লড়তে পুরোদমে প্রস্তুতি নিচ্ছে আম আদমি পার্টি। তাই ভোটারদের মধ্যে নিজেদের জায়গা তৈরি করতেই এমন মন্তব্য করেছেন কেজরিওয়াল, মনে করছেন তাঁরা।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Ads Bottom