Breaking Posts

6/trending/recent
Type Here to Get Search Results !

আসাম: পর্যটক ভিসায় ভারতে এসে ধর্মান্তরন, গ্রেপ্তার সুইডেনের ৩ খ্রিস্টান মিশনারী

ছবি: গ্রেপ্তার হওয়া তিন খ্রিস্টান মিশনারী(Image credits: India Today NE)

পর্যটক ভিসায় ভারতে এসে ধর্মান্তরনের কাজে লিপ্ত ছিলেন ৩ জন খ্রিস্টান মিশনারী। আর তা জানতে পেরেই দ্রুত পদক্ষেপ করলো আসাম পুলিশ। ভিসা নিয়ম লঙ্ঘন করায় সুইডেনের নাগরিক ৩ জন খ্রিস্টান মিশনারীকে গ্রেপ্তার করলো পুলিশ। বর্তমানে তাঁরা পুলিশ হেফাজতে রয়েছেন এবং আইনি প্রক্রিয়া শেষে খুব শীঘ্রই ওই তিন খ্রিস্টান মিশনারীকে তাদের নিজেদের দেশে ফেরত পাঠানো হবে বলে জানা গিয়েছে।

খবর অনুযায়ী, গ্রেপ্তার হওয়া তিন জন সুইডেনের নাগরিকের নাম হলো হানা মিকায়েলা ব্লুম, মার্কাস আর্নে হেনরিক ব্লুম এবং সুজানা এলিজাবেথ হাকানাসন। ধৃতরা টুরিস্ট ভিসায় আসামে আসেন এবং ডিব্রুগড় জেলার নাহারকাটিয়া এলাকায় ধর্মান্তরনের কাজ করছিলেন।

জানা গিয়েছে, ওই তিন খ্রিস্টান মিশনারী ডিব্রুগড়ের বিভিন্ন চা বাগান এলাকায় ঘুরে বেড়াচ্ছিলেন। সেখানে বিভিন্ন বাড়িতে গিয়ে খ্রিস্টান ধর্ম প্রচারের পাশাপাশি বাইবেল বিতরণ করা এবং অখ্রিস্টানদের হিলিং প্রোগ্রামে যেতে উৎসাহিত করছিলেন। 

উল্লেখ্য, আচাবাম ঘিনাই ১নং এলাকার খেলার মাঠে ‛Peace and Healing Prayer Festival’-এর আয়োজন করেছিল United Churches Fellowship এবং Bless Assam Mission Network নামে দুটি মিশনারী সংস্থা। তাদের আয়োজিত অনুষ্ঠানে ধর্মান্তরনের অনুষ্ঠান পরিচালনা করছিলেন ওই তিন জন সুইডেনের নাগরিক।

সেই খবর পাওয়ার পরই তাদের বিরুদ্ধে কেস দায়ের করে পুলিশ এবং পরে তাদের গ্রেপ্তার করা হয়। নামরূপের ডিএসপি নব কুমার বোরা বলেন, ‛ওই তিন জন সুইডেনের নাগরিক পর্যটক ভিসায় এসেছিলেন এবং ধর্মীয় সভায় বক্তব্য রাখছিলেন। ভিসা নিয়ম অনুযায়ী তাঁরা এটা করতে পারেন না। তাই তাদের গ্রেপ্তার করা হয়েছে।’

পরে পুলিশ ওই তিন জনকে আদালতে পেশ করে। আদালতের তরফে তাদেরকে সুইডেনে ফেরত পাঠানোর জন্য প্রয়োজনীয় নির্দেশ দেওয়া হয়। বৃহস্পতিবার ওই তিন খ্রিস্টান মিশনারীকে গুয়াহাটিতে নিয়ে যাওয়া হবে এবং সেখান থেকে তাদেরকে সুইডেনে ফেরত পাঠানো হবে বলে জানিয়েছে পুলিশ।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Ads Bottom