Breaking Posts

6/trending/recent
Type Here to Get Search Results !

হিন্দু ধর্মে থাকা নরকের সমান, এটি ত্যাগ করুন; হিন্দুদের বিরুদ্ধে ঘৃণা ছড়ালেন আম্বেদকরের বংশধর


এবার হিন্দু ধর্মের বিরুদ্ধে ঘৃণা ছড়ানো ব্যক্তিদের তালিকায় এক নতুন নাম যোগ হলো। আর আশ্চর্য্যজনককভাবে সেই ব্যক্তি বাবাসাহেব আম্বেদকরের বংশধর। কয়েক হাজার হিন্দুকে বৌদ্ধ ধর্মে ধর্মান্তরিত করে ওই ব্যক্তি আহ্বান জানালেন বৌদ্ধ ধর্ম গ্রহন করার।

উল্লেখ্য, গত ৫ই অক্টোবর নতুন দিল্লীর ডঃ আম্বেদকর ভবনে বুদ্ধিস্ট সোসাইটি অফ ইন্ডিয়া একটি অনুষ্ঠানের আয়োজন করে। সেই অনুষ্ঠানে অংশ নিয়েছিলেন বাবাসাহেব আম্বেদকরের বংশধর রাজরত্ন আম্বেদকর এবং আম আদমি পার্টির সরকারের নেতা রাজেন্দ্র পাল গৌতম।

সেই অনুষ্ঠানে কয়েক হাজার হিন্দুকে বৌদ্ধ ধর্মে ধর্মান্তরিত করেন রাজরত্ন আম্বেদকর। তারপরই অনুষ্ঠানে ভাষণ দেন। তাঁর সেই ভাষণের প্রতি ছত্রে ছত্রে ছিল হিন্দু ধর্মের বিরুদ্ধে তীব্র ঘৃণা। দেশের SC/ST শ্রেণীর মানুষদের উদ্দেশ্যে উষ্কানীমূলক একাধিক মন্তব্য করেন তিনি।

ভাষণে রাজরত্ন বলেন, ‛হিন্দু ধর্ম, ব্রাহ্মণের ধর্ম হলো একটি নরক। আমি সেই নরক থেকে বেরিয়ে এসেছি, বৌদ্ধ ধর্ম গ্রহন করার পর একথা বলেছিলেন বাবাসাহেব আম্বেদকর।  আপনারাও সেই নরক থেকে বেরিয়ে আসুন’।


এরপর সমবেত জনতার উদ্দেশ্যে রাজরত্ন বলেন, ‛আপনারা হিন্দু ধর্মের নকল ৩৩ কোটি দেব-দেবীর পিছনে ছুটছেন। আর দেখুন ওরা আমাদের সোনার বুদ্ধ নিয়ে ঘুরে বেড়াচ্ছে। তাই নিজের বুদ্ধকে আপন করে নিন।’

বক্তব্যে আরও বলেন, ‛আজ মোদী বিদেশে যায় আর নিজেকে বুদ্ধের ভক্ত হিসেবে দেখায়। কিন্তু দেশে বৌদ্ধদের অবস্থা ভালো নয়। আমি বিশ্বের বিভিন্ন বৌদ্ধ দেশে গিয়ে তা তুলে ধরবো। আর তাতে সরকারের বদনাম হবে’। 

তিনি জনতার উদ্দেশ্যে বলেন, কেন আপনারা বৌদ্ধ ধর্ম গ্রহণ করতে ভয় পাচ্ছেন? অনেকে হয়তো ভাবছেন যে বৌদ্ধ ধর্ম গ্রহন করলে সংরক্ষণের সুযোগ-সুবিধা পাবেন না। কিন্তু আপনারা ভুল ভাবছেন। বৌদ্ধ ধর্ম গ্রহন করলে আপনারা সংখ্যালঘুর মর্যাদা পাবেন। আর ফলে সংখ্যালঘুদের জন্য বরাদ্দ সুযোগ সুবিধা পাবেন।

উল্লেখ্য, অনুষ্ঠানে উপস্থিত আপ সরকারের মন্ত্রী দুঃখপ্রকাশ করে বলেন যে বৌদ্ধ ধর্ম গ্রহন করার এক মাস পরেই বাবাসাহেব আম্বেদকরের মৃত্যু হয়েছিল। তাই তিনি দেশের জনতাকে বৌদ্ধ ধর্মে ধর্মান্তরিত করতে পারেননি। 

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Ads Bottom