Breaking Posts

6/trending/recent
Type Here to Get Search Results !

গুজরাট: তীর্থস্থান বেট দ্বারকায় সরকারি জমি দখল করে গড়ে উঠেছিল মাজার ও বস্তি, বুলডোজার চালিয়ে দিলো প্রশাসন


সরকারি জমি থেকে দখলদারদের উচ্ছেদ করতে বড়সড় পদক্ষেপ নিলো গুজরাট সরকার। তীর্থস্থান বেট দ্বারকা এলাকায় অবৈধভাবে গড়ে ওঠা বস্তি ও মাজার ভেঙে গুঁড়িয়ে দিলো সরকার। এই উচ্ছেদ অভিযান যে আগামীদিনেও চলবে, তাও জানানো হয়েছে প্রশাসনের তরফে।

উল্লেখ্য, হিন্দুদের কাছে বেট দ্বারকা এবং অন্যান্য দ্বীপগুলি পবিত্র স্থান হিসেবে পরিচিত। কিন্তু অভিযোগ উঠেছিল যে বেশ কিছুদিন ধরেই ওই স্থানের জমি দখল করে বসতি স্থাপন করেছে একদল লোক। তাঁরা ওই দ্বীপের কয়েকশো বিঘা জমি দখল করে সেই জমিতে মাজার, মসজিদ এবং বস্তি গড়ে তুলেছে। সেই অভিযোগ পাওয়ার পরই সরকারের একাধিক দপ্তর প্রয়োজনীয় পদক্ষেপ করতে শুরু করে।

এরই মধ্যে সপ্তাহখানেক আগে দেশজুড়ে ইসলামিক কট্টরপন্থী সংগঠন পপুলার ফ্রন্ট অফ ইন্ডিয়া-এর বিরুদ্ধে দেশজুড়ে অভিযান চালায় জাতীয় তদন্তকারী সংস্থা(NIA)। সেই অভিযানে দেখা যায় যে বেট দ্বারকায় PFI-এর কার্যক্রম চলতো। আর সে তথ্য সামনে আসার পরই উচ্ছেদ অভিযান চালায় প্রশাসন।

গতকাল ১লা অক্টোবর, প্রশাসনের তরফে বেশ বুলডোজার নিয়ে যাওয়া হয় বেট দ্বারকায়। কোনওরকম অপ্রীতিকর পরিস্থিতি নিয়ন্ত্রণে প্রায় এক হাজারের বেশি পুলিশকর্মী মোতায়েন করা হয়েছিল। তারপর আঁটোসাঁটো নিরাপত্তার মাঝে চালানো হয় উচ্ছেদ অভিযান। সরকারি জমি দখল করে গড়ে ওঠা একের পর বস্তির ঘর, মাজার ও মসজিদ ভেঙে গুঁড়িয়ে দেওয়া হয়।

প্রশাসনের তরফে জানানো হয়েছে যে আগামীদিনেও এমন উচ্ছেদ অভিযান চলবে।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Ads Bottom