Breaking Posts

6/trending/recent
Type Here to Get Search Results !

গুজরাট: মুসলিম অধ্যুষিত এলাকা থেকে মুসলিমদের প্রার্থী করতে হবে, দাবি জানালেন কংগ্রেসের মুসলিম বিধায়করা

Image credits: Print 


গুজরাটের আগামী বিধানসভা নির্বাচনে রাজ্যের মুসলিম জনসংখ্যার অনুপাত বিবেচনা করেই বেশি সংখক মুসলিমকে কংগ্রেসের টিকিটে প্রার্থী করতে হবে। শুধু তাই নয়, মুসলিম অধ্যুষিত এলাকা থেকে একজন মুসলিম ব্যক্তিকেই প্রার্থী করতে হবে। এমনই দাবি জানালেন গুজরাটের কংগ্রেসের তিনজন মুসলিম বিধায়ক। 

উল্লেখ্য, গত বিধানসভা নির্বাচনে কংগ্রেস মোট ৭ জন মুসলিমকে প্রার্থী করেছিল। তাঁর মধ্যে তিনজন জয়লাভ করেন। কংগ্রেসের টিকিটে জয়ী মুসলিম বিধায়করা হলেন ইমরান ইউসুফভাই খেদাওয়ালা, সাবির কাবলিওয়ালা এবং শেখ গিয়াসউদ্দিন হাবিবুদ্দিন। এবার ওই তিন মুসলিম বিধায়কের দাবি যে আরও বেশি সংখ্যক মুসলিমকে কংগ্রেসের টিকিটে প্রার্থী করতে হবে।

ওই তিন মুসলিম বিধায়কের দাবি যে গুজরাটে মুসলিম জনসংখ্যা দশ শতাংশের বেশি। সেই হিসেবে ১৮ জন মুসলিমকে বিধানসভায় টিকিট দেওয়ার কথা। কারণ গুজরাটে বিধানসভা আসনের সংখ্যা হলো ১৮২। শেখ গিয়াসউদ্দিন বলেন, ‛জনসংখ্যার হিসেবে ১৮টি আসন পাওয়া আমাদের অধিকার। কিন্তু আমরা তা চাইছি না। আমরা ১০ থেকে ১১টি আসনে মুসলিম প্রার্থী চাই।’

শুধু তাই নয় কোন কোন আসনে কংগ্রেসের টিকিটে মুসলিমদের প্রার্থী করতে হবে, তাও জানিয়েছেন কংগ্রেসের ওই তিন মুসলিম বিধায়ক। তাদের দাবি অনুযায়ী, দরিয়াপুর, জামালপুর খাদিয়া, ওয়াকানীর, সুরাত পূর্ব, আবদাসা, জামনগর পূর্ব, ঢোলকা, মান্ডভি এবং ভেজালপুর। 

কিন্তু হঠাৎ করে এমন দাবি কেন? তার উত্তরে ওই তিন মুসলিম বিধায়কের দাবি, যত দিন যাচ্ছে, গুজরাট বিধানসভায় মুসলিমদের প্রতিনিধিত্ব কমছে। আর বিজেপি কখনও একজনও মুসলিমকে টিকিট দেয়না। কিন্তু কংগ্রেস সব ধর্ম ও জাতির মানুষকে টিকিট দেয়। তাই কংগ্রেসের হাই কমান্ড-এর কাছে আমাদের মুসলিম সমাজের দাবি পৌঁছাতেই এমন পদক্ষেপ।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Ads Bottom