Breaking Posts

6/trending/recent
Type Here to Get Search Results !

কর্ণাটক: RSS কর্মীদের উপরে মৌলবাদীদের হামলা, গ্রেপ্তার আঞ্জুমান-ই-ইসলামের সভাপতি সমেত ২০ জন


কেরালা ও তামিলনাড়ুর পর এবার কর্ণাটকে রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘের কর্মীদের উপরে হামলার ঘটনা ঘটলো। আর এই ঘটনায় সরাসরি জড়িত ইসলামিক মৌলবাদীরা। ঘটনা কর্ণাটকের হাভেরি জেলার রাত্তেহাললি গ্রামের।

জানা গিয়েছে, কয়েকদিন পরেই ওই গ্রামে রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘ(RSS)-এর রুট মার্চ হওয়ার কথা। সেই লক্ষ্যে রাস্তার সমীক্ষা করছিলেন কয়েকজন সংঘ কর্মী ও সদস্য। সেই সময়ে কয়েকজন স্থানীয় মুসলিম যুবক সংঘের কর্মীদের বাধা দেয়। আর তা নিয়েই দু-পক্ষের সামান্য কথা কাটাকাটি ও বচসা হয়। কিন্তু আচমকাই হিংস্র হয়ে ওঠেন কয়েকজন মুসলিম যুবক।

অভিযোগ, কয়েকজন মুসলিম যুবক সংঘের কর্মীদের ঘিরে ধরে এলোপাথাড়ি মারতে শুরু করেন। তাদের সঙ্গে যোগ দেন আশেপাশে থাকা আরও কিছু যুবক। পরে পুলিশ গিয়ে যুবকদের উন্মত্ত মৌলবাদীদের হাত থেকে রক্ষা করে হাসপাতালে নিয়ে যায়। এক সংঘ কর্মী এই হামলায় গুরুতর আহত এবং আরও কয়েকজন কর্মী সামান্য আহত হন এই ঘটনায়। বর্তমানে সেখানেই তাঁরা চিকিৎসাধীন অবস্থায় রয়েছে।

এই ঘটনার পরই তদন্তে নেমে পুলিশ মোট ২০ জনকে গ্রেপ্তার করেছে। ধৃতদের মধ্যে ‛আঞ্জুমান-ই-ইসলাম’ নামে একটি মুসলিম সংগঠনের সভাপতিও রয়েছেন। পুলিশের সন্দেহ এই হামলার পিছনে সংগঠনটির হাত থাকতে পারে। 

এদিকে সংঘ কর্মীদের উপরে হামলার ঘটনার নিন্দা জানিয়েছে কর্ণাটক বিজেপি। বিজেপির মুখপাত্র এস প্রকাশ ঘটনার নিন্দা জানিয়ে বলেন, ‛রাজ্যের আইন-শৃঙ্খলা এবং সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করার জন্য সংঘের কর্মীদের উপরে হামলা চালানো হয়েছে। ইতিমধ্যে জড়িতদের গ্রেপ্তার করা হয়েছে এবং তাদের বিরুদ্ধে কড়া আইনি ব্যবস্থা নেওয়া হবে’।

প্রসঙ্গত উল্লেখ্য, কিছুদিন আগে ইসলামিক মৌলবাদী সংগঠন পপুলার ফ্রন্ট অফ ইন্ডিয়া(PFI)-কে নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে। আর সংগঠনটি দক্ষিণ ভারতের একাধিক রাজ্যে সক্রিয় ছিল। আর সাম্প্রতিক সময়ে দেখা গিয়েছে যে দক্ষিণ ভারতের একাধিক রাজ্যে হঠাৎ করেই সংঘের কর্মী ও সদস্যদের উপরে হামলার ঘটনা বেড়ে গিয়েছে। অনেকে মনে করছেন যে এইসব হামলার পিছনে লুকিয়ে থাকা PFI-এর সদস্যদের হাত থাকতে পারে। তবে এখনও পর্যন্ত এই ঘটনায় তেমন কোনও প্রমান না পাওয়া গেলেও দক্ষিণ ভারতে এমন ঘটনা বারবার ঘটায় চিন্তিত RSS নেতৃত্ব।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Ads Bottom