Breaking Posts

6/trending/recent
Type Here to Get Search Results !

পালঘর সাধু হত্যার তদন্তভার সিবিআই-এর হাতে তুলে দিলো মহারাষ্ট্র সরকার

 


দীর্ঘ দুই বছর পর পালঘরে হিন্দু সাধুদের পিটিয়ে হত্যার ঘটনার তদন্তভার সিবিআই-এর হাতে তুলে দিলো মহারাষ্ট্র সরকার। গতকাল সোমবার, ১০ই অক্টোবর এমনই সিদ্ধান্তের কথা জানায় একনাথ শিন্দের নেতৃত্বাধীন মহারাষ্ট্র সরকার।

আজ ১১ই অক্টোবর সুপ্রিম কোর্টে এক এফিডেভিট জমা দিয়ে মহারাষ্ট্র সরকার জানায় যে সাধুদের হত্যার তদন্ত যদি সিবিআই করে, তবে তাদের কোনও আপত্তি নেই। বরং সেই তদন্তভার সিবিআই-এর হাতে তুলে দিতে চায় বলে জানায় সুপ্রিম কোর্ট।

উল্লেখ্য, এর আগেও পালঘরে সাধুদের পিটিয়ে হত্যার ঘটনায় সিবিআই তদন্তের দাবি জানিয়ে মামলা দায়ের হয়েছিল। কিন্তু সেই সময় উদ্ধব ঠাকরের নেতৃত্বাধীন মহারাষ্ট্র সরকার সিবিআই তদন্তের বিরোধিতা করেছিল। আর তারই মধ্যে সাধুদের পক্ষে থাকা আইনজীবীর গাড়ি দুর্ঘটনায় রহস্যজনকভাবে মৃত্যু হয়।

প্রসঙ্গত, ২০২০ খ্রিস্টাব্দের ১৬ই এপ্রিল জুনা আখড়ার দুই জন সাধু স্বামী কল্পবৃক্ষ গিরি মহারাজ ও স্বামী সুশীল গিরি মহারাজকে পিটিয়ে হত্যা করে একদল উত্তেজিত জনতা। ওই দুই সাধুর সঙ্গে থাকা গাড়ির চালককেও ওই দিন পিটিয়ে হত্যা করা হয়। পরে সেই হত্যার ঘটনার ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়। ভাইরাল সেই ভিডিও দেখার পর ওইদিন সেখানে থাকা পুলিশের ভূমিকা নিয়ে সন্দেহ দেখা দেয়। কারণ ভিডিওতে দেখা গিয়েছে যে পুলিশ ওই সাধুদের উন্মত্ত জনতার হাত থেকে বাঁচাতে কোনওরকম চেষ্টা করেনি। বরং নীরব দর্শকের ভূমিকা পালন করেছিল। আর তারপরই ওই ঘটনায় সিবিআই তদন্তের দাবি উঠতে থাকে। কিন্তু অজ্ঞাত কারণে উদ্ধব ঠাকরের সরকার তার বিরোধিতা করেছিল। 

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Ads Bottom