Breaking Posts

6/trending/recent
Type Here to Get Search Results !

বহু PFI সদস্য সিরিয়া গিয়ে ইসলামিক স্টেটে যোগ দিয়েছিল, জানালো NIA

Representative image

নিষিদ্ধ ইসলামিক কট্টরপন্থী সংগঠন পপুলার ফ্রন্ট অফ ইন্ডিয়ার বিষয়ে তদন্ত করতে গিয়ে চাঞ্চল্যকর তথ্য সামনে আনলো জাতীয় তদন্তকারী সংস্থা(NIA)। NIA জানিয়েছে, জিহাদে যোগ দিতে PFI-এর বহু সদস্য সিরিয়া গিয়ে ইসলামিক স্টেটে যোগ দিয়েছে।

উল্লেখ্য, অতীতে এমনটা দেখা গিয়েছে যে ভারতের বহু যুবক ইসলামিক স্টেটে যোগ দিয়েছিল। তাদের মধ্যে অনেকের মৃত্যু হয়েছে লড়াই করার সময়। অনেকে আবার ধরা পড়েছিল এবং পরে তাদেরকে ভারতে ফেরত পাঠানো হয়েছে। আর NIA-এর দেওয়া তথ্য সেই দিকেই ইঙ্গিত করছে।

NIA-এর দেওয়া তথ্য অনুযায়ী, কেরালার একাধিক প্রান্তে ইসলামিক স্টেটের জিহাদি মডিউল সক্রিয় ছিল। সেই সব মডিউলের মাধ্যমে বহু মুসলিম যুবক জিহাদ করতে সিরিয়া গিয়ে ইসলামিক স্টেটে যোগ দিয়েছিল। মূলত, আরব দেশ ফেরত একাধিক ব্যক্তি এই মডিউলগুলি পরিচালনা করতো। বহু PFI সদস্য সরাসরি এই মডিউলে যুক্ত ছিল এবং জিহাদে যোগ দিতে সিরিয়া যেতে ইচ্ছুক মুসলিম যুবকদের জন্য অর্থ সংগ্রহের কাজ করতো তাঁরা।

উল্লেখ্য, ২০১৭ সালে খবর আসে যে সিরিয়াতে জিহাদ করতে মৃত্যু হয়েছে কেরালার দুই যুবক আব্দুল মানাফ ওরফে আবু ফাতিমা এবং মহম্মদ সমীর ওরফে আবু সফভান-এর। আশ্চর্যের বিষয় এই যে ঐ দুই যুবক ছিল PFI-এর সদস্য। তারপরই ঘটনার তদন্তে নেমেছিল কেরালা পুলিশ। সেই সময়ে তদন্তে উঠে এসেছিল যে সৌদি আরবে থাকা ইসলামিক স্টেটের কমান্ডার আবু হামজার সঙ্গে যোগাযোগের ভিত্তিতে ওই দুই যুবক সিরিয়া গিয়েছিল জিহাদে যোগ দিতে। এছাড়াও, আরও বহু যুবক জিহাদে যোগ দিতে সিরিয়া গিয়েছে। 

আপাতত কেন্দ্রীয় সরকার PFI-কে পাঁচ বছরের জন্য নিষিদ্ধ ঘোষণা করেছে। কিন্তু কেরালার মাটিতে বহুদিন ধরে সক্রিয় জিহাদি মডিউলের শিকড় এখনও রয়েছে বলেই অনেকের মত। কারণে অতীতে সিমিকে নিষিদ্ধ করেছিল সরকার। কিন্তু তাঁর কয়েক বছরের মধ্যেই দক্ষিণের রাজ্য কেরালা থেকে জিহাদি এজেন্ডা নিয়ে আত্মপ্রকাশ করে PFI। ফলে আশঙ্কা থেকেই যায়, বলছেন তাঁরা।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Ads Bottom