Breaking Posts

6/trending/recent
Type Here to Get Search Results !

‛পর্ন দেখে মনে শয়তান ডেকে আনছেন যাজক-নানরা’, বিস্ফোরক দাবি পোপের

ছবি: পোপ ফ্রান্সিস

এবার যাজক-নানদের পর্ন দেখার প্রবণতা নিয়ে মুখ খুললেন পোপ ফ্রান্সিস। একটি আলোচনা সভায় তিনি বললেন, বিশ্বজুড়ে বহু মানুষই পর্নের প্রতি আসক্ত। তার বাইরে নন খ্রিস্টিয়ান ধর্মযাজকরাও। ঈশ্বরের উদ্দেশ্যে নিজের জীবন সমর্পণ করে দেওয়ার ব্রত নিয়েও এই ধরনের ছবি দেখার অর্থ, নিজের মনে শয়তানকে প্রবেশ করতে দেওয়া। 

সেই জন্য আগামী দিনের ধর্ম যাজকদের উদ্দেশে তাঁর বার্তা, এই ধরনের ছবি দেখার অভ্যাস দূর করতে হবে। বর্তমান যুগে সোশ্যাল মিডিয়া ও ইন্টারনেটের প্রভাব নিয়ে একটি আলোচনাসভায় অংশ নিয়েছিলেন পোপ ফ্রান্সিস। সেখানেই তিনি পর্ন-এর প্রতি আসক্তি রয়েছে যাজক ও নানদের, এমনই বিস্ফোরক মন্তব্য করেন। আর এর ফলে যাজক ও নানদের আত্মা দুর্বল হয়ে পড়ে এবং শয়তান মনের ভিতরে প্রবেশ করে বলে জানান পোপ।

 তিনি বলেন, 'পর্ন দেখা একটি বদভ্যাস। সাধারণ মানুষের পাশাপাশি ধর্মযাজক ও সন্ন্যাসিনীরাও এই ধরনের ছবি দেখায় আসক্ত। পর্ন ছবি থেকেই মনের মধ্যে শয়তান বাসা বাঁধে।' পোপ ফ্রান্সিস আরও বলেছেন, 'শুধুমাত্র শিশুদের পর্নই নয়, যেকোনও ধরনের পর্ন ছবি দেখলেই আত্মা দুর্বল হয়ে পড়ে।' 

ওই আলোচনাসভায় পোপ বলেছেন, 'আমাদের সকলের হৃদয়ে যীশুখ্রিস্ট বসবাস করেন। সেখানে পর্নের মতো অপবিত্র বস্তুকে হৃদয়ে স্থান দেওয়া যায় না। ধর্মযাজক-সহ সমস্ত ক্যাথলিক সম্প্রদায়ের প্রতি পোপের বার্তা, 'ফোন থেকে পর্ন জাতীয় ছবি মুছে ফেলুন। বরং ফোন ও সোশ্যাল মিডিয়াকে অন্য কাজে ব্যবহার করুন। খ্রিস্টিয়ান হওয়ার আনন্দ সকলের মাঝে ছড়িয়ে দিন ইন্টারনেটের মাধ্যমে।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Ads Bottom