Breaking Posts

6/trending/recent
Type Here to Get Search Results !

ধর্মান্তরন ও অনুপ্রবেশের কারণে দেশের জনবিন্যাস বদলে যাচ্ছে, চিন্তিত RSS

Image credits: FocusIndia

এবার দেশের একাধিক রাজ্যের বিভিন্ন এলাকায় জনবিন্যাস বদলে যাওয়া নিয়ে উদ্বেগ ব্যক্ত করলো রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘ(RSS)। বলা হচ্ছে যে ধর্মান্তরন, অনুপ্রবেশ এবং অত্যধিক জন্মহারের কারণে দেশের বহু এলাকার জনবিন্যাসের পরিবর্তন হচ্ছে, যা দেশের ভৌগোলিক সীমারেখার জন্য বিপদজনক। আর তা প্রতিরোধে চাই জন্ম নিয়ন্ত্রণ আইন, এমন মন্তব্য করলেন RSS-এর সাধারণ সম্পাদক শ্রী দত্তাত্রেয় হোসাবালে।

চারদিনের অখিল ভারতীয় কার্যকরী মন্ডল বৈঠকের শেষে সাংবাদিকদের মুখোমুখি হন দত্তাত্রেয় হোসাবালে। সেখানেই দেশের জনবিন্যাস বদলে যাওয়া নিয়ে নিজের উদ্বেগ ব্যক্ত করেন তিনি।বলেন যে ধর্মান্তরন, অধিক জন্মহার এবং অনুপ্রবেশের কারণে দেশের জনবিন্যাস বদলে যাচ্ছে।

ধর্মান্তরন, অনুপ্রবেশ এবং অত্যধিক জন্মহারের কারণে দেশের বহু এলাকার জনবিন্যাসের পরিবর্তন হচ্ছে, যা দেশের ভৌগোলিক সীমারেখার জন্য বিপদজনক। 

তিনি আরও বলেন যে ধর্মান্তরনের বিরুদ্ধে সচেতন বৃদ্ধির লক্ষ্যে RSS কাজ করে চলেছে। পাশাপাশি হিন্দু ধর্ম ত্যাগ করে যারা ইসলাম এবং খ্রিস্টান ধর্মে হয়েছিলেন, তাদের হিন্দু ধর্মে ফিরিয়ে আনার যে কাজ RSS শুরু করেছে, তাতেও ভালো সাড়া মিলেছে বলে মন্তব্য করেন হোসাবালে।

সেই সঙ্গে যেভাবে দেশের হিন্দু জনসংখ্যা কমছে, তা নিয়ে উদ্বেগ প্রকাশ করেন এই RSS নেতা। হিন্দুদের মধ্যে কম জন্মহার এবং ধর্মান্তরণকে হিন্দুদের জনসংখ্যা কমে যাওয়ার জন্য দায়ী করেন তিনি। তিনি বলেন, ‛দেশের কিছু অংশ দিয়ে অনুপ্রবেশের কারণে জনবিন্যাসের ভারসাম্য নষ্ট হচ্ছে, যা দেশের ভৌগোলিক সীমারেখার জন্য বিপদজনক। কারণ অতীতে জনবিন্যাসের ভারসাম্য না থাকার কারণে ভারত ভাগ হয়েছিল।’

আর জনবিন্যাসের ভারসাম্য বজায় রাখতে দেশে ধর্মান্তরন প্রতিরোধী আইন এবং জন্ম নিয়ন্ত্রন আইন প্রণয়ন এবং সেই আইনের সঠিক প্রয়োগ প্রয়োজন বলে মন্তব্য করেন সংঘ নেতা হোসাবালে।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Ads Bottom