Breaking Posts

6/trending/recent
Type Here to Get Search Results !

বোরখা পরে রাস্তায় বের হলে ১০০০ ডলার জরিমানা, আইন আনছে সুইজারল্যান্ড

Image credits: AFP

আগেই আইন করে জনসমক্ষে বোরখা পরা নিষিদ্ধ করেছে সুইজারল্যান্ড। কিন্তু বাস্তবে দেখা গিয়েছে যে অনেকেই সেই আইন মানছেন না। এবার আইন অমান্যকারীদের জন্য কড়া ব্যবস্থা নেওয়ার কথা ভাবছে সুইজারল্যান্ড। 

খবর অনুযায়ী, বোরখা পরে রাস্তায় বের হলে মোটা অংকের অর্থ জরিমানা করা হবে। আর শীঘ্রই এই মর্মে আইন আনা হবে। সেই আইন অনুযায়ী, কোনো মহিলা যদি বোরখা পরে জনসমক্ষে বের হন, তবে তাকে ১০০০ ডলার জরিমানা করা হবে, যা ভারতীয় মুদ্রায় প্রায় ৮৩ হাজার টাকা।

ইতিমধ্যেই, সুইজারল্যান্ডের পার্লামেন্টে এই মর্মে এক খসড়া আইন পেশও করা হয়েছে। আর জরিমানা সম্বলিত নতুন আইনের পক্ষে পুরোপুরি সমর্থন জানাচ্ছে সুইজারল্যান্ডের ডানপন্থী রাজনৈতিক দল Swiss People's Party। এই দলের সাংসদ সদস্যরা এই নতুন খসড়া বিলকে সমর্থন জানানোর পাশাপাশি এর সমর্থনে সচেতনতা গড়ে তোলার কাজ করছেন। 

উল্লেখ্য, আগেই আইন করে জনসমক্ষে বোরখা, নিকাব কিংবা কোনোরকম মুখ ঢাকা পোশাক পরা নিষিদ্ধ করেছে সুইজারল্যান্ড। তখন এই আইনের পক্ষে বড়ো সমর্থন ছিল ডানপন্থী দলটির। অনেকেই সেই আইনের বিরোধিতা করলেও সরকারের তরফে বলা হয়েছিল যে বিভিন্ন বিক্ষোভ ও দাঙ্গায় অনেকেই মুখ ঢেকে রাখেন। তা বন্ধ করতেই এমন আইন। তাছাড়া, সেই আইনে ধর্মীয় স্থানকে ছাড় দেওয়া হয়েছিল।  কিন্তু বাস্তবে দেখা গিয়েছে অনেকেই সেই আইন মানছেন না। তাই এবার বোরখা নিষিদ্ধের আইন না মানলে জরিমানা হিসেবে গুনতে হবে মোটা অংকের অর্থ।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Ads Bottom