Breaking Posts

6/trending/recent
Type Here to Get Search Results !

গুজরাট: দীপাবলীর রাতে ভদোদরায় সাম্প্রদায়িক সংঘর্ষ, ব্যাপক পাথরবাজি, গাড়ি-বাইকে আগুন, আক্রান্ত পুলিশও

Image credits: ZEE News

দীপাবলীর রাতে সাম্প্রদায়িক সংঘর্ষে উত্তপ্ত হয়ে উঠলো ভদোদরার পানিগেট এলাকা। দুই সম্প্রদায়ের মধ্যে সংঘর্ষে একাধিক দোকানে ভাঙচুর, বাড়ি-গাড়িতে আগুন দেওয়ার ঘটনা ঘটলো। পরিস্থিতি নিয়ন্ত্রণে যাওয়া পুলিশকে লক্ষ্য করে পেট্রোল বোমা ছুঁড়লো দাঙ্গাবাজরা। পরে আশেপাশের থানা থেকে বিশাল পুলিশবাহিনী নিয়ে ঘটনাস্থলে পৌঁছান পুলিশের উচ্চপদস্থ কর্তারা। তারপরই পরিস্থিতি নিয়ন্ত্রনে আসে।

জানা গিয়েছে, পানিগেট এলাকার হরনখানা এলাকায় প্রথম সামান্য বচসা শুরু হয়। অভিযোগ, বিশেষ সম্প্রদায়ের কিছু দুষ্কৃতী ইলেকট্রিক লাইন বন্ধ করে দেয়। ফলে পুরো এলাকা অন্ধকারে ডুবে যায়। আর এতে ক্ষুব্ধ হয়ে যখন ইলেকট্রিক বন্ধ হওয়ার কারণ খুঁজতে যায় কিছু যুবক, তখনই দুই পক্ষের মধ্যে বচসা শুরু হয়। কিন্তু তখনকার মতো বচসা মিটে যায় এবং ইলেকট্রিক ফের চালু হয়।

কিন্তু কিছুক্ষন পরই ফের বিদ্যুৎ বন্ধ করে দেওয়া হয়। তারপরই দীপাবলী উদযাপন করা হিন্দুদের উপরে নেমে আসে মৌলবাদীদের আক্রমণ। হিন্দুদের দোকান ও বাড়ি লক্ষ্য করে ব্যাপক পরিমানে পাথর ছোঁড়া হয়। বাড়ির সামনে পার্কিং করে রাখা বেশ কয়েকটি মোটরবাইকে আগুন ধরিয়ে দেওয়া হয়। এমনকি বেশ কিছু সংখ্যায় পেট্রোল বোমা ছোঁড়া হয়। বেশ কয়েকটি দোকানে আগুন লেগে যায়। 

পরে খবর পেয়ে এলাকায় পৌঁছায় পুলিশ। কিন্তু মৌলবাদীরা পুলিশকে লক্ষ্য করে পাথর ছোঁড়ে। পুলিশের গাড়ি লক্ষ্য করে পেট্রোল বোমা ছোঁড়া হয়। পুলিশের সংখ্যা কম থাকায় উন্মত্ত মৌলবাদীদের নিয়ন্ত্রণে ব্যর্থ হয় পুলিশ। পরে উচ্চপদস্থ পুলিশ কর্তারা বিশাল পুলিশবাহিনী নিয়ে ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে। 

এলাকার পরিস্থিতি এখন থমথমে রয়েছে। উত্তেজনা থাকায় পুলিশের নিয়মিত টহলদারী চলছে।পুলিশের তরফে জানানো হয়েছে যে দাঙ্গাকারীদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়া হবে। একাধিক দোকান ও বাড়ির সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখে দুষ্কৃতীদের চিহ্নিত করার কাজ চলছে। তবে এখনও পর্যন্ত কাউকে গ্রেপ্তার করা হয়নি বলে জানানো হয়েছে পুলিশের তরফে।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Ads Bottom