Breaking Posts

6/trending/recent
Type Here to Get Search Results !

কোয়েম্বাটোর: মন্দির ওড়াতে গিয়ে বোমা বিস্ফোরণে নিজেই উড়ে গেল জিহাদি জামেশা মুবিন



বোমা বিস্ফোরণ ঘটিয়ে মন্দির ওড়ানোর ছক কষেছিল জিহাদি জামেশা মুবিন। কিন্তু মন্দিরের কিছুটা সামনেই ছিল পুলিশের চেকপোস্ট। আর তা দেখেই পালানোর সময়েই গাড়িতে থাকা সিলিন্ডার বোমা বিস্ফোরণের ফলে নিজেই উড়ে গেল সে। ঘটনা তামিলনাড়ুর কোয়েম্বাটোরের। ঘটনা গত ২২শে অক্টোবর তারিখের। 

জানা গিয়েছে, কোত্তাইমেদু ও উক্কাদাম এলাকা বরাবরই সাম্প্রদায়িক স্পর্শকাতর। ওই এলাকার জনপ্রিয় মন্দির ‛কোত্তাই ঈশ্বরণ মন্দির’। গত রবিবার ওই মন্দিরের গেট থেকে কিছুটা দূরেই একটি মারুতি-৮০০ গাড়ি বিস্ফোরণে উড়ে যায়। গাড়ির ভিতরে থাকা জামেশা মুবিনের জ্বলে পুড়ে দলা পাকিয়ে যাওয়া দেহ উদ্ধার করে পুলিশ। 

এই ঘটনার পরই তামিলনাড়ুতে সতর্কতা জারি হয়। ঘটনার তদন্তে নেমে মৃত ব্যক্তিকে চিহ্নিত করে পুলিশ। জানা যায় যে বিস্ফোরণে উড়ে যাওয়া ব্যক্তির নাম জামেশা মুবিন। সে কোত্তাইমেদু এলাকার বাসিন্দা। পরে মুবিনের বাড়িতে অভিযান চালিয়ে বিস্ফোরক তৈরির সরঞ্জাম, বিভিন্ন ধরণের রাসায়নিক পদার্থ যেমন পটাশিয়াম নাইট্রেট, সালফার ও আলুমিনিয়াম উদ্ধার করে পুলিশ। 

সেই ঘটনার বিস্তারিত তদন্তে নেমে পুলিশ জানতে পারে যে মুবিন আহে থেকেই ইসলামিক স্টেটের সঙ্গে যুক্ত ছিল। এমনকি মুবিনকে ২০১৯ সালে NIA ডেকে নিয়ে জিজ্ঞাসাবাদও করেছিল। তারপর থেকেই পুলিশের নজরে ছিল সে। তবে মুবিনের সঙ্গে যুক্ত থাকা আরও পাঁচ জিহাদিকে গ্রেপ্তার করেছে পুলিশ। ধৃতরা হলো মুহাম্মদ তালকা, মুহাম্মদ আজাজরুদ্দিন, মুহাম্মদ রিয়াজ, ফিরোজ ইসমাইল এবং মুহাম্মদ নওয়াজ ইসমাইল। তদন্ত আরও চলছে বলে জানানো হয়েছে পুলিশের তরফে।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Ads Bottom