Breaking Posts

6/trending/recent
Type Here to Get Search Results !

‛ওখানে ব্যভিচার চলছে’, মুসলিমদের কাতার বিশ্বকাপ বয়কট করার ডাক দিলো আল কায়দা

Representative image

কাতারে অনুষ্ঠিত ফুটবল বিশ্বকাপ নিয়ে নতুন বিতর্ক। এবার কুখ্যাত জঙ্গি গোষ্ঠী আল কায়দা বিশ্বজুড়ে ছড়িয়ে থাকা মুসলিম ফুটবলপ্রেমীদের কাতারে গিয়ে বিশ্বকাপ না দেখার অনুরোধ করলো। তাদের যুক্তি, ইসলামিক দেশ হওয়া সত্বেও শুধুমাত্র ফুটবল বিশ্বকাপ হওয়ার কারণে নানারকম ব্যভিচার চলছে।

উল্লেখ্য, এই প্রথম কোনও আরব দেশে ফুটবল বিশ্বকাপ অনুষ্ঠিত হতে চলেছে। আর তা নিয়ে পুরো আরব জগতে ব্যাপক উন্মাদনা লক্ষ্য করা গিয়েছে। আর এই বিশ্বকাপ দেখতে বিশ্বের বিভিন্ন দেশ থেকে ফুটবলপ্রেমী দর্শকরা ভিড় জমিয়েছেন কাতারে। আর সেই দর্শকদের কথা মাথায় রেখে নানারকম আয়োজন করা হয়েছে কাতারে। আর তাতেই আপত্তি আল কায়দার।

আল কায়দা এক বিবৃতি জারি করে বিশ্বের মুসলিম ফুটবলপ্রেমী দর্শকদের কাছে অনুরোধ জানিয়েছে যে তাঁরা যেন ফুটবল বিশ্বকাপ দেখতে কাতারে না যান। কারণ কাতার বিশ্বকাপ উপলক্ষ্যে যে আয়োজন করা হয়েছে, তাতে ব্যভিচার লক্ষ্য করা গিয়েছে। এদের মধ্যে সমকামী দর্শকদের দেশে প্রবেশে অনুমতি দিয়েছে কাটার। আর সমকামীতা ইসলামের নজরে ব্যভিচার। আর এই ব্যভিচার ইসলাম অনুযায়ী হারাম। তাই কাতার বিশ্বকাপ এড়িয়ে যাওয়াই উচিত মুসলিমদের, এমন মত আল কায়দার।

এর আগে বিশ্বকাপের প্রস্তুতি নিয়ে চরম সমালোচনার মুখে পড়েছিল কাতার। বিশেষ করে স্টেডিয়াম ও পরিকাঠামো তৈরিতে যুক্ত শ্রমিকদের কম পারিশ্রমিক দেওয়া, অস্বাস্থ্যকর পরিবেশে থাকার ব্যবস্থা, অত্যধিক গরমের কারণে হাজার হাজার শ্রমিকের মৃত্যু নিয়ে বিশ্বজুড়ে সমালোচনার ঝড় উঠেছিলো। এমনকি সমকামিতা অপরাধ হিসেবে দেশটিতে গণ্য হওয়ায় অনেকেই কাতার বিশ্বকাপ বয়কটের ডাক দিয়েছেন। আর সেই তালিকায় নতুন নাম যুক্ত হলো অন্যতম কুখ্যাত জঙ্গি সংগঠন আল কায়দা।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Ads Bottom