Breaking Posts

6/trending/recent
Type Here to Get Search Results !

‛ওর বাড়িতে অসুস্থ বউ-বাচ্চা আছে’, গোধরায় ট্রেনে আগুন দেওয়া আব্দুল রেহমানের জামিনের মেয়াদ বাড়িয়ে দিলো সুপ্রিম কোর্ট

ছবি: ইসলামিক মৌলবাদীদের দেওয়া আগুনে জ্বলছে শবরমতি এক্সপ্রেসের কামরা

গুজরাটের গোধরায় করসেবকদের ট্রেনে আগুন দেওয়া আব্দুল রেহমান আব্দুল মজিদের জামিনের মেয়াদ বাড়িয়ে দিলো সুপ্রিম কোর্ট। তাঁর জামিনের মেয়াদ ৩১শে মার্চ, ২০২৩ পর্যন্ত বাড়িয়ে দেওয়া হয়েছে। কারণ হিসেবে সুপ্রিম কোর্টের যুক্তি এই যে আব্দুল রেহমান আব্দুল মজিদের বাড়িতে তাঁর অসুস্থ স্ত্রী ও দুই সন্তান রয়েছে। 

গতকাল শুক্রবার, ১১ই নভেম্বর সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি ডি ওয়াই চন্দ্রচূড় এবং বিচারপতি হিমা কোহলির ডিভিশন বেঞ্চ মানবিক কারণে আব্দুল রেহমান আব্দুল মজিদের জামিনের মেয়াদ বৃদ্ধি করেন। জামিনের মেয়াদ বৃদ্ধির পিছনে আদালতের যুক্তি যে তাঁর বাড়িতে অসুস্থ স্ত্রী ও সন্তান রয়েছে। আব্দুলের স্ত্রী ওভারিয়ান ক্যান্সারে আক্রান্ত এবং তাঁর দুই সন্তান শারীরিক প্রতিবন্ধী। তাঁরা পুরোপুরি তাদের পিতার উপরে নির্ভরশীল। তাই মানবিক খাতিরে তাঁর জামিনের মেয়াদ বাড়ানো হলো বলে জানায় সুপ্রিম কোর্টের ডিভিশন বেঞ্চ।

উল্লেখ্য, গোধরায় ট্রেনে আগুন দেওয়ায় অন্যতম অভিযুক্ত আব্দুল রেহমান আব্দুল মজিদ। ২০১৭ সালের ৯ই অক্টোবর তাকে দোষী সাব্যস্ত করে সাজা শোনায় গোধরার আদালত। সেই রায়ের বিরুদ্ধে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হন আব্দুল রেহমান। তাকে ২০১৯ সালে জামিন দেয় সুপ্রিম কোর্ট। স্ত্রী ও সন্তান অসুস্থ, এই অজুহাতে সেই থেকে জামিনে রয়েছেন আব্দুল রেহমান। এবার তাঁর সেই জামিনের মেয়াদ ২০২৩ সালের ৩১শে মার্চ পর্যন্ত বাড়িয়ে দিলো সুপ্রিম কোর্ট। 

প্রসঙ্গত, ২০০২ সালের ২৭শে ফেব্রুয়ারি তারিখে গুজরাটের গোধরা স্টেশনে দাঁড়িয়ে থাকা শবরমতি এক্সপ্রেসে আগুন দেয় একদল ইসলামিক মৌলবাদী। সেই ট্রেনে অযোধ্যা থেকে ফিরছিলেন করসেবকরা। সেই আগুনে করসেবক সমেত মহিলা ও শিশু মিলে মোট ৫৯ জন জীবন্ত পুড়ে যান। সেই ঘটনায় অন্যতম অভিযুক্ত আব্দুল রেহমান আব্দুল মজিদ।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Ads Bottom