Breaking Posts

6/trending/recent
Type Here to Get Search Results !

হিন্দু ধর্মে ফিরল পুরো পরিবার; জানালেন, ‛পূর্বপুরুষের ভুল শুধরে নিলাম’


উত্তর প্রদেশের এক মুসলিম পরিবার স্বেচ্ছায় হিন্দু ধর্ম গ্রহন করলেন। পরিবারের ৯ জন সদস্য হিন্দু ধর্ম গ্রহন করলেন। সেই সঙ্গে জানালেন হিন্দু ধর্মে ফেরার পিছনের রোমাঞ্চকর কাহিনী।

খবর অনুযায়ী, ওই পরিবারটি উত্তর প্রদেশের মুজফ্ফরণগরের বাসিন্দা। গত পরশু গঙ্গা স্নান করার পর যজ্ঞে আহুতি দিয়ে হিন্দু ধর্মে ফেরেন তাঁরা। হিন্দু ধর্মে ফেরার পর তাদের নতুন নাম হিন্দু রীতি অনুযায়ী রাখা হয়েছে। 

পরিবারের অন্যতম সদস্য মহম্মদ আদিল(বর্তমান নাম বিবেক) জানান, ‛পূর্বপুরুষের মুখে শুনেছিলাম যে আমরা ব্রাহ্মণ ছিলাম। ১৫০ বছর পূর্বে আমাদের পূর্বপুরুষরা ইসলাম ধর্ম গ্রহন করতে বাধ্য হয়েছিল। কিন্তু পরে তাঁরা নিজ ধর্মে ফেরার সুযোগ পাননি। সেই থেকে হিন্দু ধর্মে ফিরতে চেয়েছিলাম আমি। তাই যজ্ঞে আহুতি দিয়ে পূর্বপুরুষের ধর্মে ফিরে এলাম।’

জানা গিয়েছে, যজ্ঞে আহুতি দান এবং শুদ্ধি অনুষ্ঠানের পর আদিল ও তাঁর পুরো পরিবার তাদের পূর্বপুরুষের বর্ণ ফিরে পেয়েছেন। রীতি মেনে সকল পুরুষ পৈতা ধারণ করেছেন। আদিল ও সব ভাই-বোন এবং তাদের পরিবারের সব সদস্যই হিন্দু ধর্ম গ্রহন করেছেন।

হিন্দু রীতি মেনে নিজেদের নতুন নাম ও পরিচয় পেয়েছেন তাঁরা। আদিল হয়েছেন বিবেক সৈনি, আলিশা হয়েছেন অনন্যা, রাবিয়া হয়েছেন পল্লবী, নাজিয়া হয়েছেন নিতু, ওয়ারিশা হলেন মনীষা, গুলিস্তা হলেন রবিনা, সানিয়া হলেন নিশা এবং রুকসানা হলেন নবিতা। 

উল্লেখ্য, গত ৭ই অক্টোবর স্বামী যশবীর মহারাজের আশ্রমে ওই পরিবারের শুদ্ধি অনুষ্ঠান সম্পন্ন হয়। মহারাজ নিজে ওই পরিবারকে হিন্দু ধর্মের শপথ গ্রহন করান।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Ads Bottom